ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ , ২ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ক্যাশলেস হলো খিলগাঁও তালতলা মার্কেট

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৭:১৭, ৩০ এপ্রিল ২০২৪

সর্বশেষ

ক্যাশলেস হলো খিলগাঁও তালতলা মার্কেট

সরকারের ‘স্মার্ট বাংলাদেশ’ রূপকল্পের অংশ হিসেবে বাংলাদেশ ব্যাংক, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও মাস্টারকার্ড মিলে খিলগাঁও তালতলা সিটি করপোরেশন মার্কেটকে ক্যাশলেস করেছে। গতকাল সোমবার এই উদ্যোগের উদ্বোধন করা হয়।

এটি এই মার্কেটের এক হাজার ৪৭ ক্ষুদ্র ও বড় ব্যবসায়ীকে ডিজিটাল পেমেন্টের মাধ্যমে টাকা পেতে সহায়তা করবে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস বিভাগের পরিচালক মো. শরাফত উল্লাহ খান ও মাস্টারকার্ড সাউথ এশিয়ার চিফ অপারেটিং অফিসার ভিকাস ভার্মা।

আরো উপস্থিত ছিলেন মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. শাফকাত হোসেন ও সিটি ব্যাংকের হেড অব রিটেইল মো. অরূপ হায়দার।

এখন থেকে খিলগাঁও তালতলা সিটি করপোরেশন সুপার মার্কেটের ব্যবসায়ীরা বাংলা কিউআর ও পিওএস মেশিনের মাধ্যমে এখন টাকা নিতে পারবেন।

এর মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রমে ডিজিটাল ফুটপ্রিন্ট তৈরির পাশাপাশি আনুষ্ঠানিক আর্থিক পরিষেবায় নিজেদের যুক্ত করতে পারবেন তারা।
ক্রেতারাও কার্ড, ব্যাংক অ্যাপ ও এমএফএস ওয়ালেটের সাহায্যে দ্রুত ও নিরাপদে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে টাকা পরিশোধ করতে পারবেন।

অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, আর্থিক লেনদেনে ক্যাশলেস ইকোসিস্টেম গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘমেয়াদি লক্ষ্য আছে। স্মার্ট বাংলাদেশে স্মার্ট লেনদেন ব্যবসা নিয়ে ডিএনসিসি কাজ করছে। ইতোমধ্যে অনলাইন হোল্ডিং ট্যাক্স ও অনলাইন ট্রেড লাইসেন্স চালু করেছি।
 

জনপ্রিয়