ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মাভাবিপ্রবিতে বিভিন্ন বিভাগের উদ্ভাবনী প্রদর্শিত

অর্থনীতি

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৮:১২, ৭ মে ২০২৪

সর্বশেষ

মাভাবিপ্রবিতে বিভিন্ন বিভাগের উদ্ভাবনী প্রদর্শিত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কমিটির উদ্যোগে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম-পরিকল্পনা ২০২৩-২০২৪ এর ৩.১ নং কার্যক্রমের অংশ হিসেবে ‘ইনোভেশন শোকেসিং’ বাস্তবায়নের লক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ/ অফিসের উদ্ভাবনী উদ্যোগসমূহ নিয়ে এক প্রদর্শনী সোমবার তৃতীয় একাডেমিক ভবনের কনফারেন্স রুমে  অনুষ্ঠিত হয়েছে।

প্রদর্শনী উদ্বোধন করেন এবং উদ্ভাবনী প্রদর্শনীতে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন। এতে বিশেষ অতিথি ছিলেন প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ আর এম সোলাইমান ও কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম। আর সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির  ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কমিটির ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. মুহাম্মদ শাহীন উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন আইসিটি সেলের সহকারী রেজিস্ট্রার ও বিকল্প ফোকাল আরিফুল ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এ ধরণের প্রোগ্রাম বিশ্ববিদ্যালয়ে বেশি বেশি করা প্রয়োজন। কারণ বিশ্বিবদ্যালয় হচ্ছে জ্ঞান সৃষ্টি ও জ্ঞান বিতরণ করার জায়গা। তাই জ্ঞান বিতরণের পাশাপাশি জ্ঞান সৃষ্টিকে প্রাধান্য দিতে হবে। এ ধরণের প্রোগ্রামের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের উদ্ভাবনীর বিষয়ে দেশের মানুষ জানতে পারবেন এবং বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়িত হবে।

জনপ্রিয়