ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:০৬, ২৬ মার্চ ২০২৪

সর্বশেষ

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

বাগেরহাট জেলার ফকিরহাটে অবস্থিত শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে  মঙ্গলবার ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার কলেজে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়, যার মধ্যে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা ছিলো অন্যতম।

স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর এক শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। অতঃপর সমবেত সবাই কলেজে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্যে পুষ্পাঞ্জলি অর্পণ করেন। পরে সহকারী অধ্যাপক মোসা. আতাউন্নেসার নেতৃত্বে কলেজের শেখ রাসেল কর্ণারে স্বাধীনতা ও জাতীয় দিবসের উপর দেয়াল পত্রিকার উদ্বোধন করা হয়। এরপর কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে স্বাধীনতা দিবসের আলোচনা সভা শুরু হয়।

এতে সভাপতিত্ব করেন অধ্যক্ষ বটু গোপাল দাস। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দিবসটি উদযাপন কমিটির আহ্বায়ক শেখ শামীম ইসলাম। সভায় বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, মো. তারিকুল ইসলাম, মৃত্যুঞ্জয় কুমার দাস, উৎপল কুমার দাস, প্রভাষক শেখ শামীম ইসলাম, চন্দ্র শেখর অধিকারীসহ প্রমুখ। 

সভায় সকল বক্তা মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং স্বাধীনতা দিবসে দৃঢ়চিত্তে দেশকে এগিয়ে নেয়ার শপথ গ্রহণ করেন। 

সভাপতি তার ভাষণে বলেন, স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের সবচেয়ে বড় অর্জন। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে আমরা বিজয় ছিনিয়ে এনেছি। স্বাধীনতা এলেও অর্থনৈতিক মুক্তি আমাদের আসেনি। এজন্য আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

মনে রাখতে হবে, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। এরপর শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়; যেখানে কবিতা আবৃত্তি করেন কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাস, সহকারী অধ্যাপক সালমা খাতুন, মৃত্যুঞ্জয় কুমার দাস, প্রভাষক মাহবুবা ফেরদৌসী, নাজমা খানমসহ প্রমুখ। সবশেষে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মো. হোসাইন সাইদীন।

জনপ্রিয়