ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ , ২ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষাদিবস কমে গেলে প্রয়োজনে শুক্রবারও স্কুল খোলা, শনিবার ক্লাসের সিদ্ধান্ত অস্থায়ী: শিক্ষামন্ত্রী

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৭:৪২, ৩০ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:২১, ৩০ এপ্রিল ২০২৪

সর্বশেষ

শিক্ষাদিবস কমে গেলে প্রয়োজনে শুক্রবারও স্কুল খোলা, শনিবার ক্লাসের সিদ্ধান্ত অস্থায়ী: শিক্ষামন্ত্রী

যদি শিক্ষাদিবস কমে যায়, তাহলে শিক্ষা কার‌্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও স্কুল খোলা রাখা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। তবে, শুক্রবার খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার দৈনিক শিক্ষাডটকমের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, আগামী ৪ মে থেকে শনিবারও মাধ্যমিক স্তরে স্কুল খোলা রাখার যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, সেটা অস্থায়ী।

এর আগে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের এখন বছরে স্কুলের মোট কর্মদিবস ১৮৫টি। এর মধ্যে ২০ দিন নতুন কারিকুলামের মূল্যায়নের জন্য রাখা হয়েছে। স্কুলের শিক্ষাদিবস যদি আরো কমে যায়, শিক্ষা কার‌্যক্রম সচল রাখতে প্রয়োজনে শুক্রবারও ক্লাস নেয়া হতে পারে।  

এছাড়া সারাদেশে ২ মে পর্যন্ত প্রাথমিক ও মাধ্যমিকের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি সংক্রান্ত হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল মন্ত্রণালয় আপিল না করার সিদ্ধান্ত নিয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী। এর ফলে প্রাথমিকের মতোই আগামীকাল বৃহস্পতিবার অবধি মাধ্যমিকের সব প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। 

এর আগে গত সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ২ মে অবধি সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করে। আর শিক্ষা মন্ত্রণালয় ঢাকাসহ দেশের তাপপ্রবাহ প্রধান ২৭টি জেলায় মঙ্গলবার ছুটি ঘোষণা করে। একই দিন স্ব-প্রণোদিত হয়ে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ একটি আদেশ দেন। তাতে বলা হয়, চলমান তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে।

জনপ্রিয়