ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বিএনপির ৭৩ জন বহিষ্কার

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৬, ২৬ এপ্রিল ২০২৪

সর্বশেষ

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বিএনপির ৭৩ জন বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া ৭৩ জনকে বহিষ্কার করেছে বিএনপি। এর মধ্যে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ২৮ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২১ জনকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, আগামী ৮ মে প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতারা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার রাতে এবং বুধবারে দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে প্রার্থী হওয়ায় দলের নেতাদের কারণ দর্শানোর নোটিস দেয় বিএনপি। সংশ্লিষ্ট প্রার্থীদের নোটিস পাওয়ার পর ৪৮ ঘণ্টার মধ্যে হোয়াটসঅ্যাপে কিংবা ফোনে কারণ দেখিয়ে একটি লিখিত জবাব বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বরাবর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

বিএনপির কয়েকজন নেতা জানান, বিএনপির দলের গঠনতন্ত্র মোতাবেক দলের সিদ্ধান্ত অমান্যকারী নেতাদের প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে বহিষ্কার করতে চেয়েছে বিএনপি। এজন্য আগে তাদের নোটিস দেয়া হয়েছে। বহিষ্কৃতদের মধ্যে অনেকেই নোটিসের জবাব দিয়েছেন। তাদের জবাব সন্তোষজনক না হওয়ায় তাদের দল থেকে বহিষ্কার করা হয়েছে। আবার বহিষ্কৃত অনেক নেতা নোটিসের জবাব দেননি বলেও জানা গেছে। 

জনপ্রিয়