ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪ , ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বেড়েছে আদা-রসুনের দাম

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৩, ৫ মে ২০২৪

সর্বশেষ

বেড়েছে আদা-রসুনের দাম

গত ১৫ দিন ধরে খুচরা ও পাইকারি বাজারে দাম বেড়েছে আদা ও রসুনের। খুচরা বাজারে রসুন ও আদার দাম কেজিতে বেড়েছে ২০ টাকা পর্যন্ত।

পাইকারি বাজারে প্রতি কেজি রসুনের দাম ২০ টাকা বাড়লেও আদার দাম স্থিতিশীল রয়েছে। বাজারে ঘাটতি, ডলার সংকটে এলসি করতে না পারা এবং আন্তর্জাতিক বাজারে পণ্যগুলোর দাম বাড়ায় দাম বেড়েছে বলে জানান ব্যবসায়ীরা।

তবে বাজার একটু বাড়তির দিকে হলেও, পরিস্থিতি নাগালের বাইরে এমন বলা যাবে না। তবে সামনে কোরবানির ঈদ ঘিরে সরবরাহের যেনো সংকট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

গত শনিবার রাজধানীর বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, বাজারে দেশি আদার সরবরাহ তুলনামূলক কম। দেশি আদার দাম বেশি হওয়ায় ক্রেতারা আমদানি করা আদাই কিনছেন বেশি। আর দেশি রসুনের চেয়ে দাম একটু বেশি হলেও ক্রেতাদের কাছে আমদানি করা রসুনের চাহিদা বেশি।

খুচরা বাজারে প্রতি কেজি দেশি রসুন বাজারে বিক্রি হচ্ছে ১৭০ থেকে ২০০ টাকায়। ১৫ দিন আগে যা ছিলো ১৫০ থেকে ১৭০ টাকা। গত বছরের এই সময়ে দেশি রসুন বিক্রি হয়েছিলো ১০০ থেকে ১২০ টাকায়। পাশাপাশি আমদানি করা বড় রসুন প্রতি কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকায়, যা আগে ছিলো ১৯০ থেকে ২৩০ টাকা। 
 

জনপ্রিয়