ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সরকার নির্বাচনের নামে ভণ্ডামি করছে: মান্না

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২০:০০, ৬ মে ২০২৪

সর্বশেষ

সরকার নির্বাচনের নামে ভণ্ডামি করছে: মান্না

নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই সরকার নির্বাচনের নামে ভণ্ডামি করছে। ১৫ বছরে তারা একটা ফেরার নির্বাচন দিতে পারেনি। দেশের সমস্ত মানুষ তাদের বিপক্ষে। গত ৭ জানুয়ারি নির্বাচনে বিরোধী দলের ভোট বর্জনের ডাকে সাড়া দিয়ে ৯৫ ভাগ মানুষ ভোট দিতে যায়নি। 

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি আয়োজিত ‘ভারতের লোকসভা ও বাংলাদেশের রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, যুগপৎ আন্দোলনে আমরা যারা করছি, সবাই একটা নির্বাচনী ব্যবস্থার সপক্ষে আছি। আন্দোলনের চেষ্টা করছি। ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য সর্বাত্মক ঐক্য দরকার। এই সরকারকে পদত্যাগে বাধ্য করব। সেজন্য রাজপথে মিছিলে মিছিলে সব দলগুলোর মধ্যে ঐক্য হবে বলে বিশ্বাস করি। 

সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, ভারত বা আমেরিকা এসে আমাদের গণতন্ত্র ফিরিয়ে দেবে না। ভারতে মোদি সরকার আসুক বা অন্য কেউ আসুন বাংলাদেশের পরিস্থিতিই একই থাকবে। তাই ভারতের বড় পোডাক্ট আওয়ামী লীগকে আগে বর্জন করতে হবে। আমাদের লড়াইটা আমাদের লড়াতে হবে, শক্তিশালীভাবে রাজপথে নামতে হবে।

মান্না বলেন, আওয়ামী লীগ আন্দোলন ভাঙতে জানে কিন্তু গড়তে জানে না। একদফার আন্দোলন, স্বাধীনতার আন্দোলন বা স্বাধীনতার ঘোষণা দিতে পারেনি তারা। ইসলামীপন্থি দলগুলো এক হওয়ার আহ্বান জানান তিনি।

আয়োজক দলের সভাপতি মাওলানা একে এম আশরাফুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য দেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মহসিন রশীদ, ব্যারিস্টার এম সরোয়ার হোসেন, সাংবাদিক ও কলামিস্ট আব্দুল আউয়াল ঠাকুর, যুব পার্টির আহ্বায়ক খালিদ হাসান, খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের ঢাকা মহানগরের আমির মাওলানা হোসাইন আহমদ আকন্দ, জাতীয় উলামা মাশায়েখ পরিষদের মহাসচিব মাওলানা কবির আহমাদ আড়াইহাজারী প্রমুখ। 

মাওলানা একে এম আশরাফুল হক বলেন, বাংলাদেশের নির্বাচন, বিচার ব্যবস্থা, অর্থনীতি, শিক্ষা ব্যবস্থাসহ সবকিছুর সিস্টেম ধ্বংস করে দিয়েছে। বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র ও সার্বভৌমত্ব রক্ষা করতে দেশপ্রেমিক সকল ও বিরোধী দলগুলোকে ঐক্যবদ্ধ রুখে দাঁড়াতে হবে।

জনপ্রিয়