ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

উপজেলা নির্বাচন: ২ ঘণ্টায় যত ভোট পড়লো ফরিদপুরে

জাতীয়

প্রকাশিত: ১২:৪৬, ৮ মে ২০২৪

সর্বশেষ

উপজেলা নির্বাচন: ২ ঘণ্টায় যত ভোট পড়লো ফরিদপুরে

সারাদেশের সঙ্গে ফরিদপুর সদরে চলছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টার দিকে শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানা যায়, সকালে ভোটার উপস্থিতি একেবারেই কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে শুরু করেছে।

যত ভোট পড়ল ফরিদপুর সদরের বিভিন্ন কেন্দ্রে

ফরিদপুর সদরের চরমাধবদিয়া ইউনিয়নের চারটি কেন্দ্রে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত ৪০টি ভোট পড়েছে। চরমাধবদিয়া ইউনিয়নের কেন্দ্রগুলো হচ্ছে- চরমাধবদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়, ঢরবালুধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধবদিয়া ময়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় ও মমিনখার হাট সরকারি উচ্চ বিদ্যালয়।

অন্যদিকে কাচনাইল ইউসুফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ ঘণ্টায় মোট ভোট পড়েছে ১৪০টি। এখানে মোট ভোটার ২০১২ জন। ৮৫ নম্বর সাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ১০০টি। এই কেন্দ্রে মোট ভোটার ২৮২১ জন। এরমধ্যে পুরুষ ১৪২৩ এবং নারীর ১৩৯৮।

কোশাগোপালপুর মোয়াজ্জেমিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ১৩০টি। এখানে মোট ভোটার ২৪১০ জন। হিতৈষী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২ ঘণ্টায় ভোট পড়েছে ৭০টি। এই কেন্দ্রে মোট ভোটার ৩৯৩৬ জন।

কামারডাঙী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ১৬৫ জন। দুই ঘণ্টায় এই কেন্দ্রে ভোট পড়েছে ১৮৬টি। আনছার উদ্দিন উচ্চ বিদ্যালয়ের অম্বিকাপুর কেন্দ্র ১ হাজার ৮৫৪ ভোটারের মধ্যে ৩ ঘণ্টায় ভোট পড়েছে ১৪২টি। ১ নম্বর গোয়ালের টিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় দুই ঘণ্টায় ২ হাজার ১৬১ ভোটারের মধ্যে ১৩৫টি ভোট পড়েছে। 

ফরিদপুরের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন- মনিরুল হাসান মিঠু টেলিফোন মার্কায়, ফকির মোহাম্মদ বেলায়েত হোসেন মোটরসাইকেল মার্কায় ও সামচুল আলম চৌধুরী আনারস মার্কায় প্রার্থী রয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাসুদা বেগম বুলু ফুটবল মার্কায়, রুখশানা আহমেদ মেহেবী কলস মার্কায় এবং ভাইস চেয়ারম্যান পদে মনিরুজ্জামান মনির উড়োজাহাজ মার্কায় ও মো. ঈমান আলী মোল্লা চশমা মার্কায় প্রার্থী হিসেবে রয়েছেন।

প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় নির্বাচন হচ্ছে। এর মধ্যে ২২টি উপজেলায় ইভিএমে এবং বাকিগুলোয় ব্যালট পেপারে ভোট নেওয়া হবে। প্রথম ধাপে ১৫২টি উপজেলার তপশিল ঘোষণার পর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া এবং মামলাসহ অন্যান্য কারণে ১৩টি উপজেলায় ভোট হচ্ছে না।

জনপ্রিয়