ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পায়ে হেঁটে ভোট দিলেন ১১৫ বছর বয়সী সাহেদা

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ১৩:১১, ৮ মে ২০২৪

সর্বশেষ

পায়ে হেঁটে ভোট দিলেন ১১৫ বছর বয়সী সাহেদা

জয়পুরহাটে তিন উপজেলায় চলছে প্রথম ধাপের উপজেলা নির্বাচন। সকালের দিকে ভোটার উপস্থিতি না থাকলেও বেলা বাড়া সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটার সংখ্যা। তবে নারী ভোটার উপস্থিতি বেশি। এরমধ্যে ১১৫ বছর বয়সী সাহেদা বেওয়া নামে বৃদ্ধা পায়ে হেঁটে এসে ভোট দিয়েছেন। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ক্ষেতলাল উপজেলার আটি দাশড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা ঘুঘইল গ্রামের দুদু মিয়ার স্ত্রী জোসনা বেগম (৫৩) বলেন, সবাই বলছিল ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা কম। তাই সকাল সকাল ভোট দিতে কেন্দ্রে এসে দেখি উল্টো কথা। শত শত মানুষ লাইনে দাঁড়িয়ে আছে ভোট দেয়ার জন্য। আমিও এক ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকার পর শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছি। 

আটি-দাশড়া উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ঘুঘইল গ্রামের ১১৫ বছর বয়সী সাহেদা বেওয়া তার পুত্রবধূ তারা বানুর সঙ্গে এসে ভোট দিয়েছেন। সাহেদা বেওয়া বয়স বাড়লেও তার ভোট দেয়ার ইচ্ছে থাকায় তার পুত্রবধূ বৃদ্ধ শাশুড়ির ভোট দেয়ার ইচ্ছে পূরণ করেছেন।

সাহেদা বেওয়ার পুত্রবধূ তারা বানু বলেন, ভোর থেকে জেদ ধরেছে ভোট দিবে। অনেক বয়স হয়েছে আবার ভোট দিতে পারবে কি না এজন্য শাশুড়ির ভোট কেন্দ্রে নিয়ে এসে তার মনের ইচ্ছে পূরণ করে ভোট দেয়া শেষে বাড়ি নিয়ে যাচ্ছি।

ক্ষেতলাল উপজেলার আটি দাশড়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আকবর হোসেন বলেন, এই কেন্দ্রে মোট ৩ হাজার ৮৭০ জন ভোটার রয়েছে। এর মধ্যে সকাল ১১টা পর্যন্ত ৮১৮টি ভোট ভোটাররা প্রদান করেছেন। সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টির পর মেঘলা আকাশ হওয়াতে ভোটার উপস্থিতি কম থাকলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে। তবে নারী ভোটার উপস্থিতিই বেশি।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে জয়পুরহাটের কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর এই তিনটি উপজেলায় নির্বাচন বুধবার শুরু হয়েছে। নির্বাচনে তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনটি উপজেলায় মোট ভোটার রয়েছে ৩ লাখ ৪০ হাজার ৭৬৯ জন। এরমধ্যে কালাই উপজেলায় এক লাখ ২২ হাজার ৭৩৬ জন, ক্ষেতলালে ৯৫ হাজার ১৯১ জন ও আক্কেলপুর উপজেলায় এক লাখ ২২ হাজার ৮৮২ জন ভোটার রয়েছে। কালাইয়ে ৩৭টি, ক্ষেতলালে ৩০টি, আক্কেলপুরে ৪২টিসহ মোট ১০৯টি কেন্দ্রে ভোটার ভোট প্রদান করবেন।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. ফজলুল করিম বলেন, প্রথম ধাপে আক্কেলপুর, কালাই ও ক্ষেতলাল উপজেলা পরিষদের নির্বাচন বুধবার অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

জনপ্রিয়