ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

নববর্ষের প্রতিজ্ঞা হোক শহরে আবর্জনা ফেলব না: মেয়র আতিকুল

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৫, ১৪ এপ্রিল ২০২৪

সর্বশেষ

নববর্ষের প্রতিজ্ঞা হোক শহরে আবর্জনা ফেলব না: মেয়র আতিকুল

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নববর্ষের প্রতিজ্ঞা হোক আমরা কেউ ঢাকা শহরে ময়লা আবর্জনা না ফেলে। মনের আবর্জনাকে যদি আমরা মুছে ফেলতে পারি তাহলে শহরে আর কেউ আমরা আবর্জনা ফেলব না।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে গুলশান-২ এর বিচারপতি শাহাবুদ্দিন পার্কে পহেলা বৈশাখের নববর্ষ পালন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গুলশান-বনানী-বারিধারা-উত্তরা অঞ্চলের শিল্পী ও নাগরিক সামাজিক উদ্যোগে ঢাকা উত্তর আয়োজনে 'অলি-গলির হালখাতা' নামে নববর্ষের অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম তার বক্তব্য শুরু করেন 'আগে কি সুন্দর দিন কাটাতাম' গানের লাইন উচ্চারণ করে।

তিনি বলেন, আমরা পাড়ায় পাড়ায় ছড়িয়ে দিতে চাই পহেলা বৈশাখের অনুষ্ঠান ও ঐতিহ্যকে। পাড়ায় পাড়ায় পহেলা বৈশাখের উৎসব হবে। আগে মা-বাবা শবেবরাতের দিনে বলতেন হালুয়া নিয়ে যা রুটি নিয়ে যা। এখন কেউ আমরা হালুয়া রুটি নিতে যাই না, আমরা সবাই নিজের ঘরের মধ্যে মোবাইল নিয়ে ব্যস্ত থাকি। মোবাইল বাদ দিয়ে কিছুক্ষণের জন্য হলেও এ অনুষ্ঠানে যারা আসতে পেরেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, পহেলা বৈশাখের গানের একটি উক্তি আছে 'যাক যাক মন থেকে যেন সকল আবর্জনা চলে যাক'। মনের আবর্জনাকে যদি আমরা মুছে ফেলতে পারি তাহলে শহরে আর কেউ আমরা আবর্জনা ফেলব না। এটি আমাদের আজকের প্রতিজ্ঞা, গানে না বাস্তবে আমরা আবর্জনা ফেলব না। আমরা কি পারি না এই শহরটাকে মন থেকে ভালোবাসতে। এই বৈশাখের দিনে সবাইকে উদারতার আহ্বান জানাব আসুন আমরা কেউ খাল দখল করব না, মাঠ দখল করব না। নিজেকে আবর্জনামুক্ত রাখব এবং আমাদের শহর এবং আমাদের দেশকে ভালোবাসব।

পহেলা বৈশাখের নববর্ষ বরণের প্রথম অনুষ্ঠান আজ গুলশানে অনুষ্ঠিত হয়েছে। আমি আশা রাখি আগামী বছর আমরা এখানে মানুষ জায়গা দিতে পারব না এত মানুষ হবে।

জনপ্রিয়