ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রাথমিকে শিক্ষক নিয়োগ

দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ০০:২০, ৬ মে ২০২৪

সর্বশেষ

দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ

রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের জন্য দ্বিতীয় ধাপের পরীক্ষা নেয়া হয় গত ২ ফেব্রুয়ারি। এরপর গত ২০ ফেব্রুয়ারি প্রিলিমিনারি ফল প্রকাশ করা হয়। ধাপে ধাপে মৌখিক পরীক্ষা নেয়ার পর এখন চূড়ান্ত ফলের অপেক্ষায় চাকরিপ্রার্থীররা। এই চূড়ান্ত ফল আগামী সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

গতকাল রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ সোমবার থেকে এ ধাপের ফল তৈরির কাজ শুরু হবে। আশা করছি চলতি সপ্তাহে ফল তৈরির কাজ শেষ হবে এবং আগামী সপ্তাহের মধ্যে চূড়ান্ত ফল প্রকাশ করতে পারবো।

জানা গেছে, গত ২ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে তিন বিভাগের ২২ জেলার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২০ ফেব্রুয়ারি ফল প্রকাশ করা হয়। মোট চার লাখ ৩৯ হাজার ৪৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হয়। উত্তীর্ণদের ধাপে ধাপে মৌখিক পরীক্ষা নেয়া হয়। দ্বিতীয় ধাপে তিন বিভাগের ২২ জেলার মধ্যে ২১ জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষার ফল অধিদপ্তরে এসেছে। পরে ফলগুলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কাছে হস্তান্তর করা হয়। আজ সোমবার থেকে ফলাফল তৈরির কাজ শুরু হবে।

কর্মকর্তারা জানান, ফল তৈরির কাজ শুরু হলে সাত দিন সময় লাগবে শেষ করতে। এক্ষেত্রে আগামী সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশ করা হতে পারে। তবে কাজ আগে শেষ হয়ে গেলে চলতি সপ্তাহেও ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, ২০২৩ খ্রিষ্টাব্দের ২৮ ফেব্রুয়ারি রংপুর, সিলেট এবং বরিশাল বিভাগের ক্লাস্টারের বিজ্ঞপ্তি প্রকাশ করে অধিদপ্তর। এরপর ২২ মার্চ রাজশাহী, খুলনা ও ময়মনসিংহ বিভাগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর ১৭ জুন ঢাকা ও চট্টগ্রাম বিভাগে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। প্রথম ধাপে ৩ লাখ ৬০ হাজার ৭০০, দ্বিতীয় ধাপে ৪ লাখ ৫৯ হাজার ৪৩৮ এবং তৃতীয় ধাপে ৩ লাখ ৪০ হাজার প্রার্থী আবেদন করেন। বর্তমানে প্রায় ৮ হাজারের বেশি পদ শূন্য রয়েছে।
 

জনপ্রিয়