ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আশ্রয়ণ প্রকল্পে সাবেক মেম্বরের গরুর খামার

দেশবার্তা

আমাদের বার্তা, নেত্রকোণা 

প্রকাশিত: ২১:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

আশ্রয়ণ প্রকল্পে সাবেক মেম্বরের গরুর খামার

নেত্রকোণার মদন উপজেলার চানগাঁও ইউনিয়নের রত্নপুর গ্রামে আশ্রয়ণ প্রকল্পের ঘরের ভেতরে গরুর খামার করার অভিযোগ উঠেছে সাবেক (ইউপি) সদস্য নজরুল মিয়ার বিরুদ্ধে। তিনি আশ্রয়ণের ঘরের ফ্লোর ভেঙে ফেলে খামারটি করছেন। শুধু তাই নয়, যে ঘরে নজরুল মিয়া গরুর খামার করেছেন তা বরাদ্দ পেয়েছেন তার শ্যালিকা। সাবেক মেম্বারের শ্যালিকা দেলোয়ারা ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণের ঘর পেলেও সম্প্রতি মদন পৌরসভা এলাকায় জমি কিনে বাড়ি করেছেন। 

রোববার সরেজমিনে গিয়ে জানা যায়, প্রকৃত ভূমিহীনদের অনেকে আশ্রয়ণে ঘর বরাদ্দ না পেলেও দুইটি ঘর দখল করে সাবেক (ইউপি) মেম্বার নজরুল মিয়া গরুর খামার করছেন। ঘরের ভেতর ফ্লোর ভেঙে নির্মাণ করা হচ্ছে গরুকে খাওয়ানোর সারি সার পাত্র।

গুচ্ছগ্রামবাসী বলছেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় চানগাঁও রত্নপুর গ্রামে সরকারি জায়গায় ভূমিহীনদের জন্য ৭০টি ঘর নির্মাণ করে সরকার।  

নজরুল মিয়া ইউপি সদস্য থাকা অবস্থায় ভূমিহীনদের ঘর না দিয়ে নিজের পরিবারের লোকজনের নামে ঘর বরাদ্দ দেন।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাবেক ইউপি সদস্য নজরুল মিয়া বিষয়টি স্বীকার করেছেন। তিনি দৈনিক আমাদের বার্তাকে বলেন, আশ্রয়ণ প্রকল্পের ওই ঘরের মালিক আমার শ্যালিকা দেলোয়ারা। তিনি মদন পৌরসভায় জায়গা কিনে বাড়ি নির্মাণ করায় তার অনুমতি নিয়ে ঘরের ভেতরে ফ্লোর ভেঙে গরুর জন্য খামার করেছি। 

উপজেলার চানগাঁও ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (তহশীলদার) রূপক চন্দ্র সরকার দৈনিক আমাদের বার্তাকে বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘর ভেঙে যদি কেউ গরুর খামার করে

জনপ্রিয়