ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চট্টগ্রাম-৪ আসনে এমপিসহ চার প্রার্থীর মনোনয়ন অবৈধ

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৮, ৩ ডিসেম্বর ২০২৩

সর্বশেষ

চট্টগ্রাম-৪ আসনে এমপিসহ চার প্রার্থীর মনোনয়ন অবৈধ

দৈনিক শিক্ষাডটকম, সীতাকুণ্ড (চট্টগ্রাম) : চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য পদপ্রার্থী চারজনের মনোনয়ন অবৈধ ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার। আজ রবিবার সকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে চট্টগ্রাম-৪ আসনের রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম চট্টগ্রাম-৪ আসনের চার প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ এবং পাঁচ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন- বর্তমান এমপি ও আওয়ামী লীগ প্রার্থী আলহাজ দিদারুল আলম, স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী লায়ন মোহাম্মদ ইমরান এবং বিএনএফ প্রার্থী মোহাম্মদ আক্তার হোসেন। 

যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বৈধ হয়েছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এস এম আল মামুন, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী দিদারুল কবির, ইসলামিক ফ্রন্টের প্রার্থী মো. মোজাম্মেল হোসেন, তৃণমূল বিএনপির প্রার্থী খোকন চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেস প্রার্থী শহীদুল ইসলাম চৌধুরীর।  

চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড সংসদীয় আসনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ইউএনও কে এম রফিকুল ইসলাম জানান, বর্তমান এমপি দিদারুল আলম আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছিলেন। কিন্তু তিনি দলীয় পদের কোনো কাগজপত্র জমা দেননি। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে। 

স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিনের এক পার্সেন্ট জনসমর্থনের তালিকা অসম্পূর্ণ ছিল, লায়ন মোহাম্মদ ইমরানের এক পার্সেন্টন জনসমর্থনের তালিকাও ভুল ছিল, বিএনএফের প্রার্থী ট্যাক্স রিটার্ন সাবমিট করতে পারেননি।

এ ছাড়া অন্য পাঁচজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন চট্টগ্রাম-৪-এর রিটার্নিং অফিসার ও বিভাগীয় কমিশনার (চট্টগ্রাম) তোফায়েল ইসলাম। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. শামীম আলম, সহকারী রিটার্নিং অফিসার চট্টগ্রাম-৪ সহকারী রিটার্নিং অফিসার কে এম রফিকুল ইসলাম, সহকারী রিটার্নিং অফিসার চট্টগ্রাম ৯-১০-এর জাকিয়া হোসনাইন।

জনপ্রিয়