ঢাকা বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪ , ১ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ট্রাকচাপায় ১৪ জন নিহত হওয়া দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন

দেশবার্তা

আমাদের বার্তা, ঝালকাঠি

প্রকাশিত: ২০:৫৪, ২৯ এপ্রিল ২০২৪

সর্বশেষ

ট্রাকচাপায় ১৪ জন নিহত হওয়া দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন

ঝালকাঠির গাবখান সেতুর টোলপ্লাজায় ট্রাক চাপায় ১৪ জন নিহতের ঘটনায় জেলা প্রশাসনে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম বিষয়টি সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটির প্রতিবেদনে চালকদের লাইসেন্স ও ট্রাকের ফিটনেস না থাকা, ওভারটেকিং করা, সড়কে অবৈধ যান, সড়কের অবকাঠামোয় ত্রুটি, ট্রাকে ওভারলোড, অতিরিক্ত গতি এবং গতিরোধের জন্য নির্দেশনা না দেয়াকে দুর্ঘটনার কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে।

এ দুর্ঘটনার কারণ জানতে ঝালকাঠি জেলা প্রশাসনের পক্ষ হতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ঝালকাঠির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরোজকে প্রধান করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহিতুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ঝালকাঠি জোনের সহকারী পরিচালক (প্রকৌশল) মো. মাহবুবুর রহমান ও বুয়েটের অ্যাক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউটের (এআরআই) সহকারী অধ্যাপক ড. আরমানা সাবিহা হককে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়।

এসব বিষয়ে জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম বলেন, দুর্ঘটনারোধে তদন্ত কমিটি কারণসহ কিছু সুপারিশ তুলে ধরেছেন। তা সংশ্লিষ্ট দপ্তরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো  হবে।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল দুপুরে ঝালকাঠির গাবখান সেতু টোলপ্লাজায় সিমেন্টবোঝাই একটি ট্রাক সামনে থাকা একটি মিনি ট্রাক, একটি প্রাইভেটকার এবং তিনটি ইজিবাইককে চাপা দিলে ১৪ জন নিহত হন। আহত হন অন্তত ১৭ জন।

জনপ্রিয়