ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি আহসান হাবিব

দেশবার্তা

আমাদের বার্তা, ঝালকাঠি

প্রকাশিত: ১৮:৫০, ১৮ মে ২০২৪

সর্বশেষ

একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি আহসান হাবিব

নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান বলেছেন, কেন্দ্র দখল তো দূরের কথা একটা ভোট জাল পড়লেই কেন্দ্র বন্ধ করে দেয়া হবে। 

তিনি বলেন, পেশি শক্তি এবং কালো টাকা দিয়ে কেউ প্রভাব বিস্তার কিংবা ঝামেলা করতে চাইলে পুলিশকে ডাকবেন, তারা ব্যর্থ হলে ভোটগ্রহণ বন্ধ করে সেই সব কেন্দ্রগুলোতে পরে আলাদা করে ভোট নেয়া হবে।

শনিবার দুপুরে ঝালকাঠি শিল্পকলা একাডেমিতে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলার প্রতিদ্বদ্বী প্রার্থীদের নিয়ে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মতবিনিময় সভা শেষে সাংবাদিদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

নির্বাচন কমিশনার আরো বলেন, ভোটার উপস্থিতি বাড়তে স্ব স্ব এলাকায় মাইকিং করে ব্যপক প্রচার-প্রচারণা চালানো হবে যাতে করে ভোটারা নির্ভয়ে কেন্দ্রে এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এ সভায় বরিশাল, ঝালকাঠি ও পিরোজপুর জেলার প্রতিদ্বদ্বী প্রার্থীরা সভায় উপস্থিত ছিলেন। 

আহসান হাবিব খান আরো বলেন, সব প্রার্থীই আমার কাছে সমান। যেকোনো মূল্যে অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করা হবে। কোরো প্রার্থী আচরণবিধি ভঙ্গ বা নির্বাচনী অপরাধ করলে তাৎক্ষণিকভাবে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে হবে। তিনি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে নির্দেশ দেন।

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমের সভাপতিত্বে অন্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পিরোজপুরের জেলা প্রশাসক জাহিদুর রহমান ও বরিশাল র‌্যাব-৮ এর অধিনায়ক কর্নেল জুবায়ের আলম শুভ।

জনপ্রিয়