ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পাগড়ি পড়া হলোনা হাফেজ জিলহকের

দেশবার্তা

আমাদের বার্তা, সাঁথিয়া (পাবনা) 

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

পাগড়ি পড়া হলোনা হাফেজ জিলহকের

পাবনার সাঁথিয়ায় গাছ থেকে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃস্ট হয়ে প্রাণ গেল জিলহক ওরফে আমোদ আলী মন্ডল (১৫) নামের এক কোরআন হাফেজের । তিনি উপজেলার গৌরীগ্রাম ইউনিয়নের হাড়িয়াকাহন গ্রামের লোকমান আলী মন্ডলের ছেলে এবং বাইতুল উলুম নূরানী হাফিজিয়া মাদরাসার ছাত্র। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার সকাল এগারোটার দিকে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, ঘটনার দিন জিলহক মাদরাসায় ফজরের নামাজ পড়িয়ে হুজুরের কাছ থেকে ছুটি নিয়ে বাড়িতে আসেন ধান কাটার জন্য। ওই দিন সকাল এগারোটার দিকে বাড়ির পাশে আমগাছে আম পাড়তে ওঠেন। আমগাছের পাশ দিয়ে বিদ্যুতের তার টানানো ছিল। অসাবধানতাবশতঃ হাতে থাকা বাঁশের লাঠি বিদ্যুতের তার স্পর্শ করলে তিনি বিদ্যুতায়িত হন। স্বজনেরা তাকে উদ্ধার করে দ্রুত সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

বাইতুল উলুম নূরানী হাফিজিয়া মাদরাসার শিক্ষক মাওলানা আব্দুর রউফ জানান, ‘জিলহক আমার মাদরাসার মেধাবী ছাত্র ছিল। আগামি জুন মাসের ১১ তারিখে হাড়িয়াকাহন হাফিজিয়া মাদরাসা ভিত্তিক জালছায় আল্লামা হাফিজুর রহমান সিদ্দিকি হুজুরের হাতে তাকে আনুষ্ঠানিকভাবে পাগড়ি পড়ানোর কথা, কিন্ত সেটা হলোনা। তার অকাল মৃত্যুতে আমরা খবুই মর্মাহত।’

গৌরীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব মাষ্টার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ‘আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। পরিবারের লোকজন ও থানা পুরিশের সাথে কথা বলে তাকে দাফনের ব্যবস্থা করা হবে।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, মৃত্যুর সংবাদ পেয়েছি এবং ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জনপ্রিয়