ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কৃষকের উন্নয়নে অর্থায়ন করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও টিএমএসএস

অর্থনীতি

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৮:২০, ৩ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৮:২১, ৩ ডিসেম্বর ২০২৩

সর্বশেষ

কৃষকের উন্নয়নে অর্থায়ন করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড ও টিএমএসএস

বাংলাদেশের গ্রামীণ ও কৃষক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, উৎপাদনশীলতা বৃদ্ধি ও সহনশীলতা অর্জনে ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের সঙ্গে কাজ করতে যাচ্ছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। এই সহযোগিতার অংশ হিসেবে দুটি প্রকল্প চালু করা হয়েছে যা ২৫ হাজার ৫০০ কৃষকের জীবনমান উন্নয়নে অবদান রাখবে। এই প্রকল্প দুটি বাস্তবায়নে প্রায় ২৬ মিলিয়ন অর্থায়নের আশ্বাস দিয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। 

প্রথম প্রকল্পের অংশ হিসেবে, বগুড়া, জয়পুরহাট এবং সিরাজগঞ্জে বসবাসকারী ২৫ হাজার  কৃষকদের মধ্যে ১ লাখ ২৫ হাজার ফল, ঔষধি এবং কাঠের গাছের চারা বিতরণ করতে টিএমএসএস-এর সঙ্গে সহযোগিতা করবে স্ট্যান্ডার্ড চার্টার্ড। এইসব এলাকার বসবাসকারী জনগোষ্ঠীর একটি অংশ বর্তমানে তীব্র খাদ্য নিরাপত্তাহীনতা এবং অপুষ্টির সম্মুখীন। এ পরিস্থিতি মোকাবেলায় ব্যাংকটি টিএমএসএস-এর সঙ্গে কাজ করে কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের সবজির বীজ বিতরণ করবে যাতে করে তারা বাড়ির পাশে সবজীর বাগানে উৎসাহিত হয়। এই প্রকল্পের মধ্যে দিয়ে এইসব অঞ্চলের জনগোষ্ঠীর পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে টেকসই জীবনমান অর্জনে সাহায্য করবে। 

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং টিএমএসএস-এর মধ্যকার এই চুক্তিতে স্বাক্ষর করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় এবং ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের (টিএমএসএস) প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. হোসনে আরা বেগম।

জনপ্রিয়