ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ , ২ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইউসিবির সঙ্গে একীভূত হচ্ছে না ন্যাশনাল ব্যাংক

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৩, ২৯ এপ্রিল ২০২৪

সর্বশেষ

ইউসিবির সঙ্গে একীভূত হচ্ছে না ন্যাশনাল ব্যাংক

দেশের দুর্বল ব্যাংকগুলোকে সবল ব্যাংকের সঙ্গে একীভূত করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্যাংক। সম্প্রতি ইউসিবি ব্যাংক কর্তৃপক্ষকে ডেকে এ বিষয়ে উদ্যোগ নেয়ার কথা বলেছে বাংলাদেশ ব্যাংক। তবে এখনই কোনো ব্যাংকের সঙ্গে একীভূত হতে চাচ্ছে না ন্যাশনাল ব্যাংক।

ন্যাশনাল ব্যাংককে সবল করার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। গত শনিবারের পরিচালনা পর্ষদের সভায় এমন সিদ্ধান্ত হয়েছে। ব্যাংকটির একাধিক পরিচালক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করা শর্তে ন্যাশনাল ব্যাংকের একজন পরিচালক বলেন, ‘এখনই একীভূত বা মার্জ আমাদের টার্গেট নয়। আমাদের টার্গেট হল যেসব ঋণ আটকে গেছে তা রিকভারি করা। এসব ঋণ রিকভারি করতে পারলে আমাদের একীভূত বা মার্জ করার প্রয়োজন নেই। সেক্ষেত্রে চেষ্টা করা হচ্ছে যে সমস্ত জায়গায় উদ্যোগ নিলে ব্যাংকটি আরো সবল হবে, একীভূত বা মার্জের প্রয়োজন দেখা দেবে না।

ওইসব ক্ষেত্রে আমরা যথাযথ পদক্ষেপ গ্রহণ করছি। প্রত্যেককে সেভাবে টার্গেট দেয়া হয়েছে। কোনো অবস্থাতেই দায়িত্ব অবহেলা করা যাবে না। এটা ব্যাংকের নিম্ন পর্যায় থেকে শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বার্তা দেয়া হয়েছে। তাই এখনই ন্যাশনাল ব্যাংক একীভূত বা মার্জে যাচ্ছে না। একীভূত হওয়ার বিষয়ে আমরা কোনো মতামতও কেন্দ্রীয় ব্যাংককে দেইনি।’

জনপ্রিয়