ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

তাপপ্রবাহে অসুস্থ হয়ে পরীক্ষা দিতে পারেননি আলিফ

শিক্ষা

আমাদের বার্তা, জবি

প্রকাশিত: ১৮:১৮, ২৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

তাপপ্রবাহে অসুস্থ হয়ে পরীক্ষা দিতে পারেননি আলিফ

চব্বিশটি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার এ ইউনিটের পরীক্ষা দিতে এসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একটি কেন্দ্রে তীব্র তাপপ্রবাহে সাজিদ হাসান আলিফ নামের এক ছাত্র অসুস্থ হয়ে পড়েন। তবে অতিরিক্ত সময় দেয়া হলেও তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ায় পরীক্ষা শেষ করতে পারেনি।

শনিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১১ নং কক্ষে দুপুরে পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে। পরবর্তীতে পরীক্ষার সময় শেষ হলে ওই শিক্ষার্থীকে ঢাকা ন্যাশনাল মেডিক্যাল ইনস্টিটিউটে চিকিৎসার জন্য পাঠানো হয়।

কক্ষটিতে কর্তব্যরত শিক্ষক জানান, হঠাৎ করে খেয়াল করলাম ছেলেটি প্রচুর ঘামছে। তাকে দেখে অসুস্থ মনে হচ্ছিলো। সঙ্গে সঙ্গে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল টিমকে কল করি।

এ বিষয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বলেন, একজন শিক্ষার্থীর অসুস্থ হওয়ার কথা শুনে সঙ্গে সঙ্গে তাকে আমার রুমে নিয়ে এসে ডাক্তারের মাধ্যমে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করি। পাশাপাশি যেহেতু ছেলেটি অসুস্থ হয়ে পড়েছে তাই একজন রোভার সদস্যকে ডেকে ছেলেটির পরীক্ষা চলমান রাখি। তবে সে সম্পূর্ণ পরীক্ষা শেষ করতে পারেনি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত নার্স আয়েশা আক্তার রুপা বলেন, অতিরিক্ত গরম, টেনশন থেকে ছেলেটির এমন অবস্থা হতে পারে। তার প্রেশার বেশি রয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তবে তার শারীরিক অবস্থা খারাপ থাকায় অ্যাম্বুলেন্স করে নিকটবর্তী হাসপাতালে পাঠানোর ব্যবস্হা করা হয়।
 

জনপ্রিয়