ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শিক্ষক নেতা কাওছার আলীর বরখাস্ত আদেশ প্রত্যাহার না হলে কঠোর কর্মসূচির হুমকি

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৮:৪৮, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:৫৩, ২৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

শিক্ষক নেতা কাওছার আলীর বরখাস্ত আদেশ প্রত্যাহার না হলে কঠোর কর্মসূচির হুমকি

শিক্ষক নেতা মো. কাওছার আলী শেখকে বরখাস্ত আদেশ প্রত্যাহার না করলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতির সদস্যরা। অর্থ আত্মাসাৎসহ নানা অভিযোগে প্রথমে প্রতিষ্ঠান কাওছারকে বরখাস্ত করে ও সম্প্রতি ঢাকা শিক্ষা বোর্ডের আপিল ও আরবিট্রেশন কমিটি চূড়ান্ত বরখাস্ত অনুমোদন করে। 

শনিবার (২৭ এপ্রিল) সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি হলে প্রতিবাদ ও বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) সাংবাদিক সম্মেলন করে।

তারা মনে করেন সবুজ বিদ্যাপীঠের প্রধান শিক্ষক কাওছার শেখকে ওই প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি এখতিয়ার বহির্ভূত কার্যক্রমে কাজে বাঁধা দিয়েছে বলেই শিক্ষক নেতাকে ষড়যন্ত্রমূলকভাবে বরখাস্ত করা হয়েছে। এমতাবস্থায় নিরপেক্ষভাবে যাচাই-বাছাই না করে ম্যানেজিং কমিটি কর্তৃক বরখাস্তের সিদ্ধান্ত ঢাকা বোর্ড কর্তৃক অনুমোদন পাওয়ার ফলে সারাদেশের এমপিওভুক্ত শিক্ষকরা অত্যন্ত ব্যথিত ও মর্মাহত। 

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ মো. বজলুর রহমান মিয়া ও  সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল হোসেন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। অন্যানের মধ্যে ছিলেন বিটিএ উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য বাবু রঞ্জিত কুমার সাহা, সিনিয়র-সহ সভাপতি অধ্যক্ষ মো. আবুল কাশেম, সহ সভাপতি আলী আসগর হাওলাদার, বেগম নূরুন্নাহার, যুগ্ম সাধারণ সম্পাদক আবু জামিল মো. সেলিম, সাংগঠনিক সম্পাদক মো. ইকবাল হোসেন, দপ্তর সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, সহ মহিলা বিষয়ক সম্পাদক শাহানা বেগম, কেন্দ্রীয় সদস্য প্রবীর রঞ্জন দাস, আজম আলী খান প্রমুখ।

জনপ্রিয়