ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আর্থিক সক্ষমতা বিবেচনায় পরিকল্পনা প্রণয়নের আহ্বান ইউজিসি’র

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:৩৫, ৫ মে ২০২৪

সর্বশেষ

আর্থিক সক্ষমতা বিবেচনায় পরিকল্পনা প্রণয়নের আহ্বান ইউজিসি’র

আর্থিক সক্ষমতা বিবেচনায় নিয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিসহ বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের পরামর্শ দিয়েছেন ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

রোববার কমিশনের এপিএ কর্মপরিকল্পনা ২০২৩-২০২৪ বাস্তবায়ন অগ্রগতি এবং ২০২৪-২০২৫ এর খসড়া কর্মপরিকল্পনা পর্যালোচনা বিষয়ক এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান, গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের (রিসাপা) পরিচালক ড. মো. ফখরুল ইসলাম, জেনারেল সার্ভিসেস, এস্টেট এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অতিরিক্ত পরিচালক জেসমিন পারভীন, রিসাপা বিভাগের নাহিদ সুলতানা ও মো. শাহিন সিরাজসহ এপিএ এবং এর কম্পোনেন্টসমূহের ফোকাল পয়েন্ট ও বিকল্প ফোকাল পয়েন্টরা অংশগ্রহণ করেন।

 প্রফেসর আলমগীর বলেন, শিক্ষা ও গবেষণা কার্যক্রমে গতিশীলতা আনয়ন, দক্ষতা বৃদ্ধি ও জবাবদিহিতা নিশ্চিতকরণে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) করা এবং এটি সময়মতো বাস্তবায়নের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। এপিএ চুক্তি প্রণয়নে আর্থিক সঙ্গতি ও সক্ষমতার বিষয় বিবেচনায় নিতে হবে। পরিকল্পনা যেন উচ্চবিলাসী না হয়, সহজে লক্ষ্য বাস্তবায়ন করা যায় এবং দ্রুত সুফল পাওয়া যায় তার প্রতি নজর রাখতে হবে। 
 

জনপ্রিয়