ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবিতে বাংলাদেশ কেমিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ২১:২৩, ১৮ মে ২০২৪

সর্বশেষ

ঢাবিতে বাংলাদেশ কেমিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৩তম বাংলাদেশ কেমিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে এ অলিম্পিয়াডের আয়োজন করে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগ এবং বাংলাদেশ রসায়ন সমিতি। এ অলিম্পিয়াডে দেশের বিভিন্ন জেলা থেকে ৬৫৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে থেকে সেরা ২০ জনকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ রসায়ন সমিতির সভাপতি মো. রাজিউর রহমান মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্যের রুটিন দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার। এসময় বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, বিজ্ঞানের সকল শাখায় রসায়নের সম্পৃক্ততা রয়েছে। নতুন নতুন ওষুধ আবিস্কারেও রসায়নবিদরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন। এই অলিম্পিয়াডে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীরা রসায়ন শিক্ষা এবং নতুন নতুন উদ্ভাবন সম্পর্কে জ্ঞান লাভ করে অত্যন্ত উপকৃত হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু এবং আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান। এছাড়া স্বাগত বক্তব্য দেন ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান এবং অলিম্পিয়াডের আহ্বায়ক অধ্যাপক ড. মো. নূরনবী ।

জনপ্রিয়