ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দেশসেরা মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রশীদ

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৯, ২০ মে ২০২৪

সর্বশেষ

দেশসেরা মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রশীদ

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সারা দেশের মধ্যে সেরা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন এএসএম জিল্লুর রশীদ। তিনি যশোরের কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে কর্মরত আছেন। সোমবার কেশবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

এএসএম জিল্লুর রশীদ যশোর শহরের অম্বিকা বসু লেনের বাসিন্দা। তিনি যশোর শহীদ মসিয়ুর রহমান আইন মহাবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও যশোরের বিশিষ্ট আইনজীবী মো. কেরামত আলী বিশ্বাস ও রত্নগর্ভা মা আমিনা সুলতানার জ্যেষ্ঠপুত্র।

১৯৯৪ খ্রিষ্টাব্দে চাকরিতে যোগদান করে বিভিন্ন উপজেলায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। কর্মজীবনে তিনি সরকারি কর্মসূচির বাইরে শিক্ষার মানোন্নয়নে উদ্ভাবনমূলক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছেন। 

তার আলোকে তাকে দেশসেরা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত করা হয়েছে। পর্যায়ক্রমে যশোর জেলা ও খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিজয়ী হয়ে জাতীয় পর্যায়ে এই সম্মান অর্জন করেছেন তিনি।

ইতোপূর্বে তিনি পরপর চারবার যশোর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হন।
শিক্ষার মানোন্নয়নে নিবেদিতপ্রাণ হয়ে তিনি তার বাবা, মা ও ভাইদের সহযোগিতায় নিজ গ্রাম যশোর সদর উপজেলার রায়মানিক গ্রামে মতিজাননেছা শিক্ষা ও সমাজকল্যাণ ট্রাস্ট এবং আমিনা কেরামত আলী বিশ্বাস ড্রিম স্কুল এন্ড কলেজ নামে একটা উন্নত মানসম্মত স্কুল গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন।

বাকি জীবন তিনি দেশের শিক্ষার উন্নয়নে কাজ করে যেতে চান। এ জন্য তিনি সবার কাছে দোয়া ও সহযোগিতা প্রার্থনা করেছেন।

জনপ্রিয়