ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বাগেরহাটে শিক্ষকদের আইএইচটি প্রশিক্ষণের সমাপনী

শিক্ষা

আমাদের বার্তা, চিতলমারী (বাগেরহাটে)

প্রকাশিত: ২২:১৮, ২৪ জুন ২০২৪

সর্বশেষ

বাগেরহাটে শিক্ষকদের আইএইচটি প্রশিক্ষণের সমাপনী

বাগেরহাটে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরক বাস্তবায়ধীন আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষা প্রচলন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী আইএইচটি শিক্ষক প্রশিক্ষণ শেষ হয়েছে।

গতকাল সোমবার প্রশিক্ষণের সমাপনী দিনে প্রশিক্ষনার্থী শিক্ষকদের হাতে সনদপত্র তুলে দেন জেলা শিক্ষা কর্মকর্তা এসএম ছায়েদুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসের গভেষণা কর্মকর্তা শেখর চন্দ্র সাহা, সহকারী পরিদর্শক ফয়সাল হোসেন দীপ, প্রদীপ কুমার বাহাদুর, যদুনাথ স্কুল অ্যাণ্ড কলেজের অধ্যক্ষ ঝিমি মণ্ডল, জেলা পুষ্টি বিষয়ক কর্মকর্তা নুসরাত জাহান।

জেলা শিক্ষা অফিসের আয়োজনে যদুনাথ স্কুল অ্যাণ্ড কলেজে তিন দিনব্যাপী এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে জেলার চিতলমারী, মোল্লাহাট, ফকিরহাট, মোরেলগঞ্জ, মোংলা, কচুয়া ও সদর উপজেলাসহ মোট ৭ উপজেলার নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও কলেজ পর্যায়ের ১১৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩০০ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

তিন দিনব্যাপী এ প্রশিক্ষণে শিক্ষাপ্রতিষ্ঠানের মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা, রক্ষণাবেক্ষণ, মাল্টিমিডিয়া সরঞ্জাম ক্রয় ও ব্যবস্থাপনা বিষয়ে অংশগ্রহণকারী শিক্ষকদের হাতে কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণ শেষে তালিকাভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর মাল্টিমিডিয়া শ্রেণিকক্ষ পরিচালনার প্রয়োজনীয় সরঞ্জাম ক্রয়ের জন্য অর্থ বরাদ্দ করা হবে।

জনপ্রিয়