ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বিএনপির কোনোদিনই গণতন্ত্রের প্রতি আগ্রহ ছিলো না: ওবায়দুল কাদের

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২২:১১, ৬ মে ২০২৪

সর্বশেষ

বিএনপির কোনোদিনই গণতন্ত্রের প্রতি আগ্রহ ছিলো না: ওবায়দুল কাদের

বিএনপির গণতন্ত্রের প্রতি কোনোদিনই আগ্রহ ছিলো না। ’৭৫ থেকে ২০০৬ খ্রিষ্টাব্দ পর্যন্ত গণতন্ত্রকে ধ্বংস করেছে বিএনপি। ১৯৯৬ খ্রিষ্টাব্দের ১৫ ফেব্রুয়ারির নির্বাচন ছিলো প্রহসনের নির্বাচন। ওই নির্বাচন ঘিরে এক কোটি ২৩ লাখ ভুয়া ভোটার করা হয়েছে- এসসব কাজ তো বিএনপির। সোমবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরয়ে তিনি এসব কথা করেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে শিকলমুক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৯ খ্রিষ্টাব্দে তিনি নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন। তাদের আলাদা অ্যাডমিনিস্ট্রেটিভ, ফিন্যান্সিয়াল পাওয়ার দেয়া হয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) ওই নির্বাচন কমিশনকে পার্লামেন্টে আইন করে স্বাধীন সত্ত্বা করে দিয়েছেন। এরপরেও ৮৬টার মতো সংশোধনী আনা হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি এখনো বলছি, উই আর নট পারফেক্ট। বিশ্বে একটা দেশ দেখান যে দেশের গণতন্ত্র পারফেক্ট। নির্বাচন পুরোপুরি পারফেক্ট, এটা কেউ দাবি করতে পারবে না। আমরাও পারফেক্ট, এটা দাবি করি না। গণতন্ত্রকে ম্যাচুরিটি দেয়ার জন্য আমাদের আপ্রাণ চেষ্টা চলছে।

উপজেলা নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, আমাদের যারাই আইন ভঙ্গ করবে, সময়মতো কোনো না কোনোভাবে শাস্তি তাদের পেতেই হবে।

জনপ্রিয়