ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪ , ১ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইসলামের খেলাফের জন্য এদেশ স্বাধীন হয়নি: চরমোনাই পীর

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ২২:০৮, ২২ মে ২০২৪

ইসলামের খেলাফের জন্য এদেশ স্বাধীন হয়নি: চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, পাকিস্তানে ভোটের মর্যাদা রক্ষা না করার কারণে দেশ যেই দেশ স্বাধীন হলো, সে দেশে আজ ভোটের মর্যাদা কোথায়? 

তিনি বলেন, যেই ভোটের মর্যাদা না দেয়ার কারণে আমরা অস্ত্রধারণ করেছি সেই ভোটের গুরুত্ব আজ কোথায়? আমরা বাক শক্তি ও চাকরি পাওয়ার জন্য কি স্লোগান দিয়েছিলাম? 

ততকালীন সময়ে স্লোগান দিয়েছিলাম চাল উৎপাদন করি আমরা নিয়ে যায় পাকিস্তান। বড় চাকরি তাদের ছোট চাকরি আমাদের। তারা ভালো খায় আমরা খারাপ খাই। আমাদের উৎপাদন করা চাল তারা কমদামে খায় আমরা খাই বেশি দামে।
 
বুধবার (২২ মে) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠক ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবিরের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল এবিএম রাকিবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। 

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই প্রধান অতিথির বক্তব্য রাখেন।
 
এতে আলোচনায় অংশগ্রহণ করেন, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নুরুল বশর আজিজী, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ এর সেক্রেটারি জেনারেল এ বি এম রাকিবুল হাসান, হকার নেতা মুহাম্মদ ঈমান উদ্দিন, মুফতী মুহাম্মাদ নাঈম বিন আবদুল বারী, হকার সংগ্রাম পরিষদের সহ সভাপতি মো. ইমাম হোসেন ভূইয়া, আতাউর রহমান রিয়াজ, মোহাম্মদ নেছার উদ্দীন, আতাউর রহমান, আবু শোয়াইব খান। 

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর বলেন, আজকের দেখছি জনগণের চাকরি না থাকলেও আওয়ামী লীগের ঠিক চাকরি আছে। পদন্নতি আওয়ামী লীগের কিন্তু জনগণের পদন্নোতি নেই। আওয়ামী লীগ ভালো খায় সাধারণ মানুষ ভালো খেতে ও পড়তে পারে না। স্বাধীন দেশে সাধারণ মানুষ ক্ষুধার তাড়নায় সন্তান বিক্রি করে। তবে এই দেশ কীসের জন্য স্বাধীন হয়েছিলো?  

ফয়জুল করীম বলেন, ইসলামের খেলাফের জন্য এ দেশ স্বাধীন হয় নি। শেখ সাহেবের পোস্টারের মধ্যে নারায়ে তাকবীর -আল্লাহু আকবর লেখা ছিলো। তিনি আউজুবিল্লাহ -বিসমিল্লাহ বলে বক্তব্য শুরু করতেন। ৭০ এর নির্বাচনে ইশতেহারে বলা ছিলো শরীয়াহ বিরোধী কোন আইন পাশ হবে না। শেখ সাহেব মদ বন্ধ করেছেন আজকের আওয়ামী লীগ মদ চালু করেছে। তিনি পতিতালয় বন্ধ করেছেন, আওয়ামী লীগ তা চালু করেছে। তিনি সুদ-ঘুষ বন্ধ করেছেন আওয়ামী লীগ তা চালু করেছে। এক কথায় বলতে গেলে আওয়ামী লীগ শেখ সাহেবের আদর্শের উপরে নেই।

জনপ্রিয়