ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ফিল্ম আর্কাইভের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৮, ১৮ মার্চ ২০২৩

সর্বশেষ

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ফিল্ম আর্কাইভের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সকাল ৯টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

প্রতিযোগিতায় ৩৮টি স্কুল ও একাডেমির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে বিচারক হিসেবে ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক সৈয়দা মাহবুবা করিম ও দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রধান চিত্রশিল্পী অভিজিৎ চৌধুরী।

চিত্রাঙ্কন প্রতিযোগীদের ক বিভাগে ৩ জন, খ বিভাগে ৩ জন ও গ বিভাগে ৩ জন সেরা প্রতিযোগী পুরস্কার পায়। এছাড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিশু-কিশোরদের বিশেষ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরণ ও অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিন।

প্রতিযোগিতায় ক বিভাগে মো. রেদওয়ান হোসেন প্রথম, আরশি হাসনাত দ্বিতীয়, কাজী হুমায়রা সিদ্দিকা তৃতীয় হন। খ বিভাগে উজান মজুমদার প্রথম, হালিমা আক্তার দ্বিতীয়, জয়িতা মজুমদার তৃতীয় হন। গ বিভাগে আনিকা সায়ন্তী প্রথম, রায়ান আরিন হাসান দ্বিতীয়, তাসনিম হোসেন তৃতীয় হন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতার সার্বিক সমন্বয় করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা রহমান ও সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রকল্প পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল।

জনপ্রিয়