ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রস্তাবিত বাজেট ‘স্মার্ট লুটপাটের বাজেট : আমির খসরু

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ২ জুন ২০২৩

সর্বশেষ

প্রস্তাবিত বাজেট ‘স্মার্ট লুটপাটের বাজেট : আমির খসরু

জাতীয় সংসদে আগামী ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে ‘স্মার্ট লুটপাটের বাজেট’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 
তিনি বলেন, ‘প্রস্তাবিত বাজেট অবশ্যই স্মার্ট বাজেট। এতো স্মার্টলি লাখ লাখ কোটি টাকা কোনো সরকার বা দলের লোকজন পাচার করতে পারবে? এতো স্মার্টলি ব্যাংক লুটপাট, সিন্ডিকেট পরিচালনা, জনগণের সম্পদ লুট করতে পারবে? সেই দিক থেকে এই বাজেট স্মার্ট, এতে কোনো সন্দেহ নেই।’
গতকাল বৃহস্পতিবার বিকালে বানানীর নিজ বাসায় প্রস্তাবিত বাজেট পরবর্তী তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির অন্যতম নীতিনির্ধারক আমির খসরু এমন মন্তব্য করেন। 
সাবেক বাণিজ্যমন্ত্রী খসরু বলেন, একটি দলীয় চিন্তার ভিত্তিতে পৃষ্ঠপোষকতার-লুটপাটের অর্থনৈতিক মডেল সৃষ্টি করে বাংলাদেশের গত ৩০ বছরের যে কষ্টের মাধ্যমে সামষ্টিক অর্থনীতি যেখানে এসে দাঁড়িয়ে ছিল তারা সেটা ভেঙে চুরমার করে দিয়েছে। যে জন্য তারা আজকে আইএমএফ-ওয়ার্ল্ড ব্যাংকের দ্বারে যাচ্ছে। সবার দ্বারে যাচ্ছে, কোনো ব্যাংক বাকি নেই।
আমির খসরু বলেন, দেশের বাইরে ও ভেতর থেকে তারা যে ঋণ নিচ্ছে, এটা শোধ করতে হবে বাংলাদেশের মানুষকে। সবচেয়ে বড় কথা হচ্ছে ঋণ নিয়ে ঘি খাচ্ছে। ভাড়া, চাঁদা আর কমিশনভিত্তিক  অর্থনীতি করছে সরকার। যার দায়ভার জনগণকে দিতে হচ্ছে। 
এর আগে জাতীয় সংসদে ডিজিটাল প্রেজেন্টেশনের মাধ্যমে বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আগামী ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট পেশ করেন।

জনপ্রিয়