ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শেখ হাসিনাকে ফোন করে সম্পর্ক বাড়ানোর কথা বললেন এরদোয়ান

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:২০, ২ জুন ২০২৩

সর্বশেষ

শেখ হাসিনাকে ফোন করে সম্পর্ক বাড়ানোর কথা বললেন এরদোয়ান

তৃতীয় দফায় তুরস্কের হাল ধরার পর বাংলাদেশের প্রধানমন্ত্রীর শেখ হাসিনাকে ফোন করেছেন প্রেসিডেন্ট হিসেবে রিসেপ তায়িপ এরদোয়ান।
গত বুধবার রাতে ফোনালাপে দুই নেতা শুভেচ্ছা বিনিময় করে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নেয়ার আশাবাদ ব্যক্ত করেন।
প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের বরাতে জানা যায়, এরদোয়ান ফোন করে বাংলাদেশ সরকারপ্রধানের সঙ্গে প্রায় ১০ মিনিট কথা বলেন। ফের তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় এরদোয়ানকে অভিনন্দন জানান শেখ হাসিনা। তুরস্কের জনগণ সঠিক নির্বাচন করায় আনন্দ প্রকাশ করেন তিনি। গত ফেব্রুয়ারিতে তুরস্কে সংঘটিত ভয়াবহ ভূমিকম্পে বাংলাদেশ যেভাবে তাদের পাশে দাঁড়িয়েছে, সেভাবেই তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে অবিচল থাকার কথা পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।
অপরদিকে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর তুরস্কের উল্লসিত জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণ মানসিকভাবে শামিল হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তুর্কি প্রেসিডেন্ট। বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান তিনি। সেইসঙ্গে দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরও জোরদার করার ইচ্ছাপোষণ করেন।
এরদোয়ান বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে একটি নতুন উচ্চতায় নিয়ে যেতে শেখ হাসিনার সঙ্গে কাজ করার কথা পুনর্ব্যক্ত করেন।
আলাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্ট এরদোয়ান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তার মাধ্যমে তুরস্কের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

তুরস্কের দীর্ঘদিনের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান আরও পাঁচ বছরের জন্য ক্ষমতায় থাকা নিশ্চিত করেছেন গত ২৮ মে রান-অফ ভোটে। ওই দিন ৫২ দশমিক ১ শতাংশ ভোটারের সমর্থন পেয়ে প্রতিদ্বন্দ্বী কেমাল কিরিচতারোলুকে পরাজিত করেন এরদোয়ান। বার্তা সংস্থা রয়টার্স জানায়, কিরিচতারোলু ৪৭ দশমিক ৯ শতাংশ ভোট পান।
ভোটে জয় নিশ্চিত হলে রাজধানী আঙ্কারায় প্রেসিডেন্টের বাসভবনের সামনে জড়ো হওয়া উল্লসিত সমর্থকদের উদ্দেশে এরদোয়ান বলেন, ‘সাড়ে ৮ কোটি জনতার সবাই জয় পেয়েছে।’

জনপ্রিয়