ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ৩০ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইতালিকে হারিয়ে হেক্সা মিশন পূরণ করলো ব্রাজিল

খেলা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১৪:২৬, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ইতালিকে হারিয়ে হেক্সা মিশন পূরণ করলো ব্রাজিল

ফুটবল বিশ্বকাপে গত ২২ বছর ধরেই ‘মিশন হেক্সার’ জন্য লড়াই করছে ব্রাজিল। সেখানে সফল না হলেও বিচ ফুটবলে ঠিকই ইতিহাস গড়ল সেলেকাওরা। দুবাইতে বিচ ফুটবল বিশ্বকাপের ফাইনালে ইতালিকে ৬-৪ গোলে হারিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো এই টুর্নামেন্টের শিরোপা জিতেছে ব্রাজিল।

রোববারের ফাইনালে হ্যাটট্রিক করে ম্যাচসেরা হয়েছেন সদ্যই বিচ সকারে বিশ্বসেরার খেতাব পাওয়া ফুটবলার রদ্রিগো। যদিও পুরো ম্যাচটায় আধিপত্য ছিল না ব্রাজিলের, ম্যাচের দুই দফায় পিছিয়ে পড়েছিল ব্রাজিলিয়ানরা। জেনোভালির গোলে প্রথম এগিয়ে যায় ইতালি। ব্রাজিলকে পরে সমতায় ফেরান রদ্রিগো। তারই গোলে আবার এগিয়ে যায় সেলেকাওরা। তবে ফজ্জিনি সমতায় আনেন ইতালিকে। 

শেষদিকে অবশ্য ব্রাজিলের আক্রমণের সামনে পেরে উঠেনি ইতালি। একের পর এক গোলে ইতালিকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছে রেকর্ড চ্যাম্পিয়নরা। ইতিহাসের পঞ্চম খেলোয়াড় হিসেবে এদিন বিচ সকারের ফাইনালে হ্যাটট্রিকের স্বাদ পেয়েছেন রদ্রিগো। হয়েছেন ম্যাচসেরাও। আর তারই সুবাদে মূল বিশ্বকাপে না পারলেও বিচ সকারে অন্তত হেক্সার স্বপ্ন পূরণ করেছে ব্রাজিল।

২০০৬ খ্রিষ্টাব্দে প্রথমবার বিচ ফুটবল বিশ্বকাপের শিরোপা জেতে ব্রাজিল। এরপর ২০০৭, ২০০৮ ও ২০০৯ খ্রিষ্টাব্দে টানা তিনবার বিশ্বকাপ ওঠে ব্রাজিলের হাতেই। তারপর লম্বা একটা বিরতির পর ২০১৭ খ্রিষ্টাব্দে আবারও চ্যাম্পিয়ন হয় তারা। এবার শিরোপা জিতে রেকর্ড ষষ্ঠ ট্রফি ঘরে তুলল ব্রাজিল। ৩টি ট্রফি নিয়ে ব্রাজিলের পরে আছে রাশিয়া। ২ বার বিশ্বকাপ জিতেছে পর্তুগাল, একবার জিতেছে ফ্রান্স।

জনপ্রিয়