ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, এয়ার অ্যাম্বুলেন্সে আনা হয়েছে ঢাকায়

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:৫৩, ৫ জুলাই ২০২৪

আপডেট: ১৯:৫৪, ৫ জুলাই ২০২৪

সর্বশেষ

স্ট্রোক করেছেন নাফিস ইকবাল, এয়ার অ্যাম্বুলেন্সে আনা হয়েছে ঢাকায়

বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ব্যাটসম্যান তিনি ও বর্তমানে জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার নাফিস ইকবাল স্ট্রোক করেছেন। চট্টগ্রাম থেকে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় আনা হয়েছে।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, নাফিসকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হবে। নাফিসের স্ট্রোক ‘সিভিয়ার’ বলেই জানা গেছে।


৩৮ বছর বয়সী নাফিস সম্পর্কে বাংলাদেশ ক্রিকেট দলের আরেক ওপেনার তামিম ইকবালের বড় ভাই, তামিমের চেয়ে বছর তিনেকের বড়। বাংলাদেশের হয়ে অবশ্য খুব বেশিদিন খেলতে পারেননি। ওয়ানডেতে ২০০৩ খ্রিষ্টাব্দে নিজ এলাকা চট্টগ্রামেই ইংল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর মোট ১৬ ম্যাচ খেলেছেন, যার সর্বশেষটি ২০০৫ খ্রিষ্টাব্দে। সর্বশেষ সেই ম্যাচটি অবশ্য বাংলাদেশের ইতিহাস রাঙানো – কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেটে জয়ের সেই ম্যাচ। 

এর বাইরে টেস্টে নাফিসের অভিষেক হয় ২০০৪ খ্রিষ্টাব্দে, ঢাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে। এরপর দুই বছরে টেস্ট খেলেছেন ১১টি, যার সর্বশেষটি ২০০৬ খ্রিষ্টাব্দে বগুড়ায় শ্রীলঙ্কার বিপক্ষে।

বাংলাদেশ ক্রিকেটের আরেক কিংবদন্তি আকরাম খানের ভাতিজা নাফিস টেস্টে ২৩.৫৪ গড়ে করেছেন ৫১৮ রান, ওয়ানডেতে ১৯.৩১ গড়ে ৩০৯। টেস্টে একটি সেঞ্চুরি করেছেন, ওয়ানডেতে সেঞ্চুরি পাননি। ফিফটি দুই সংস্করণেই দুটি করে।

২০২২ খ্রিষ্টাব্দে বিসিবি তাঁকে জাতীয় দলের টিম ম্যানেজারের দায়িত্ব দিয়েছিল, পরে পদ বদলে জাতীয় দলের লজিস্টিকস ম্যানেজার করা হয়।

জনপ্রিয়