ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪ , ৩০ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ধর্ষ*ণে দণ্ডিত ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রবিনহো গ্রেফতার

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৫:১৯, ২২ মার্চ ২০২৪

সর্বশেষ

ধর্ষ*ণে দণ্ডিত ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রবিনহো গ্রেফতার

ইতালির নাইট ক্লাবে এক নারীকে ধর্ষণের দায়ে ৯ বছরের কারাদণ্ড পাওয়া ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রবিনহো গ্রেফতার হয়েছেন। 

প্রত্যর্পণে ব্যর্থ হয়ে ব্রাজিলেই তাঁর সাজা কার্যকর করার অনুরোধ জানায় ইতালি সরকার। সেই অনুরোধে সাড়া দিয়ে গত বুধবার রবিনহোর দণ্ড বহাল রেখে পরোয়ানা জারি করে। এরপর গতকাল বৃহস্পতিবার ব্রাজিলের সান্তোস শহরে নিজের ফ্ল্যাট থেকে ৪০ বছর বয়সী রবিনহোকে গ্রেফতার করে পুলিশ। 

২০১৩ খ্রিষ্টাব্দে মিলান শহরে এক নাইট ক্লাবে আলবেনীয় নারীর সংঘবদ্ধ ধর্ষণে অংশ নেওয়ার দায়ে দুই বছর আগে ইতালির আদালত রবিনহোকে দোষী সাব্যস্ত করেন। কিন্তু দণ্ডিত হলেও নাগরিকদের বিদেশে সাজা ভোগ করতে দেয় না ব্রাজিল। তাই দেশেই তাঁর সাজা কার্যকরের অনুরোধ জানায় ইতালি সরকার। এদিকে রবিনহোর পক্ষে গ্রেফতারাদেশ স্থগিতের আবেদন করা হয়। গতকাল বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট তাঁর দণ্ড বহাল রেখে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

ব্রাজিলের বিচারের ব্যবস্থায় নেওয়া সিদ্ধান্ত স্থানীয় গণমাধ্যমে বেশ প্রশংসিত হয়েছে। অনেকে আশঙ্কা করেছিলেন, খ্যাতি ও সম্পদের জোরে রবিনহো ন্যায়বিচার এড়িয়ে যেতে পারেন।

ধর্ষণের ঘটনার সময় ব্রাজিলের সাবেক এই আন্তর্জাতিক ফুটবলার ইতালির ফুটবল ক্লাব এসি মিলানের হয়ে খেলছিলেন। দোষী সাব্যস্ত হওয়ার পর তিনি আপিল করেও হেরে যান। ২০২২ খ্রিষ্টাব্দে ইতালির সর্বোচ্চ আদালত তাঁর সাজা বহাল রাখেন।

এরপর ইতালির কৌঁসুলিরা তাঁর বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ম্যানচেস্টার সিটিতে দুই বছর কাটিয়ে আসা এই ফুটবলার গত রোববার (১৭ মার্চ) ব্রাজিলের একটি নেটওয়ার্ককে বলেন, ‘ওই নারীর সঙ্গে সম্মতিক্রমেই তাঁর যৌন সম্পর্ক হয়েছিল।’

জনপ্রিয়