ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৫, ১৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!

ভারত-পাকিস্তানের রাজনৈতিক দ্বন্দ্ব খেলার মাঠে বরাবরই প্রভাব বিস্তার করে। এই দুই দেশের টানাপোড়েন মাঝে মাঝে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থাগুলোকেও বিপাকে ফেলে দেয়।

রাজনৈতিক কারণে ভারতের ক্রিকেট দল পাকিস্তানে আবার পাকিস্তান ক্রিকেট দল ভারতে খেলতে যেতে পারে না।  

২০২৫ খ্রিষ্টাব্দে পাকিস্তানে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিতে যাবে ভারত, এমন প্রতিশ্রুতিতে গত বছর ওয়ানডে বিশ্বকাপ খেলতে ভারতে গিয়েছিল পাকিস্তান ক্রিকেট দল। যদিও তার আগে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যায়নি ভারত। তাই বাধ্য হয়ে পাকিস্তানের পাশাপাশি টুর্নামেন্টের কিছু ম্যাচ আয়োজন করতে হয় শ্রীলঙ্কায়।

তাই এমন পরিস্থিতিতে আর পড়তে চায় না এশিয়ান ক্রিকেট কাউন্সিল(এসিসি)। ভারত-পাকিস্তানের বৈরিতার কারণে ভবিষ্যতে এশিয়া কাপ আয়োজনে স্বাগতিক দেশ হিসেবে এই দুই দেশকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে সংস্থাটি।  

আগামী মাসে চার থেকে আট বছরের জন্য এশিয়া কাপের মিডিয়া স্বত্ব বিক্রিয়ের পরিকল্পনা করতে যাচ্ছে এসিসি। এখানেই আয়োজক নির্ধারণ নিয়ে সিদ্ধান্ত হবে।

এসিসি জানিয়েছে, স্বাগতিকদের তালিকায় থাকছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং ওমান থাকলেও বির্তক এড়াতে ভারত-পাকিস্তানকে রাখা হচ্ছে না। যার ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যদি বিডে অংশ নেয় তাহলে এশিয়া কাপের আগামী টুর্নামেন্টগুলোর একক আয়োজক হতে পারে।

এর আগে এশিয়া কাপের চারটি আসরের জন্য মিডিয়া রাইটস চুক্তি ছিল প্রায় ৮০ মিলিয়ন মার্কিন ডলারে। এবার তা আরও বেড়ে যাবে বলে আশা করা হচ্ছে।

জনপ্রিয়