ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

টানা চতুর্থবার লিগ সেরা এমবাপে

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:০৬, ২৯ মে ২০২৩

সর্বশেষ

টানা চতুর্থবার লিগ সেরা এমবাপে

টানা চতুর্থবারের মতো ফরাসি লিগ ওয়ানে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কিলিয়ান এমবাপে। পিএসজিকে রেকর্ড ১১তম শিরোপা জয়ে সহযোগিতার স্বীকৃতি হিসেবে তিনি এ পুরস্কার পেলেন।

ফরাসি এই তারকা স্ট্রাইকার এবারের লিগে ২৮ গোল করেছেন। টানা পঞ্চমবারের মত সর্বোচ্চ গোলদাতা হিসেবে লিগ শেষ করার পথেই আছেন এমবাপে।

সেরা খেলোয়াড়ের পুরস্কার গ্রহণ করে এমবাপে বলেন, এটা সত্যিই আনন্দের। আমি সবসময় জিততে চাই। লিগের ইতিহাসে আমার নাম লেখাতে চাই। কিন্তু সব কিছুই এত দ্রুত জয়ের আশা করিনা।

এবারের মৌসুমে সব মিলিয়ে ৪০ গোল করেছেন এমবাপে। গত মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যাওয়া প্রায় নিশ্চিত থাকলেও শেষ পর্যন্ত তিন বছরের চুক্তিতে পিএসজিতে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

২০২৫ খ্রিষ্টাব্দ পর্যন্ত এমবাপে যদি খেলতে না চান তবে চুক্তি শর্তানুযায়ী ২৪ বছর বয়সী এ তারকার সাথে পিএসজির বর্তমান চুক্তির মেয়াদ আগামী বছর শেষ হচ্ছে।

ভবিষ্যৎ নিয়ে বলতে গিয়ে এমবাপে বলেছেন, ‘আগামী মৌসুম পর্যন্ত আমি এখানেই থাকবো।’

১৯৯৪ খ্রিষ্টাব্দে প্রথমবারের মত ফরাসি লিগে সেরা খেলোয়াড়ের পুরস্কার দেয়া শুরু হয়। প্রথম খেলোয়াড় হিসেবে চতুর্থবারের মত এই পুরস্কার জয়ের কৃতিত্ব দেখালেন এমবাপে।

পিএজির হয়ে এর আগে সর্বোচ্চ তিনবার সেরার পুরস্কার জয় করেছিলেন ইব্রাহিমোভিচ।

মৌসুমের সেরা কোচ মনোনীত হয়েছে লেন্সের ফ্রাংক হেইস। তার অধীনে লেন্স দ্বিতীয়স্থানে থেকে মৌসুম শেষ করতে যাচ্ছে। দুই দশক পর চ্যাম্পিয়ন্স লিগেও ফিরেছে লেন্স। এই দলের ব্রাইস সাম্বা হয়েছেন সেরা গোলরক্ষক। পিএসজির লেফট-ব্যাক নুনো মেনডেস জিতেছেন সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার।

পিএসজির চার খেলোয়াড় জায়গা করে নিয়েছেন- এমবাপে, লিওনেল মেসি, আশরাফ হাকিমি ও নুনো মেনডেস মৌসুমের সেরা একাদশে।

জনপ্রিয়