ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ , ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

কেরানীগঞ্জের চুনকুটিয়া কেন্দ্রে দেড় ঘণ্টায় ৬ ভোট

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ১৪:৪২, ৮ মে ২০২৪

আপডেট: ১৪:৪৩, ৮ মে ২০২৪

সর্বশেষ

কেরানীগঞ্জের চুনকুটিয়া কেন্দ্রে দেড় ঘণ্টায় ৬ ভোট

কার কেরানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চলছে ভোটগ্রহণ। বুধবার সকাল ৮টার দিকে শুরু হওয়া এই ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে শুরু করেছে। তবে কেরানীগঞ্জের একটি ভোটকেন্দ্রের সাতটি বুথে দেড় ঘণ্টায় ছয়টি ভোট পড়েছে বলে জানা গেছে।

উপজেলার চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১৮৮ নম্বর কেন্দ্র ঘুরে জানা গেছে, কেন্দ্রের বাইরে নেতা-কর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা গেলেও কেন্দ্রের ভেতরের চিত্র ছিল ভিন্ন। সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এই কেন্দ্রের সাতটি বুথে ভোট পড়েছে মাত্র ছয়টি। 

১৮৮ নম্বর কেন্দ্রটি শুধু নারী ভোটারদের জন্য নির্ধারিত। এই কেন্দ্রের সাতটি বুথে নারী ভোটারের সংখ্যা ২ হাজার ৬০৫। 

চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ১৮৮ নম্বর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার নুরুল আমিন বলেন, ‘আজ সকাল থেকে বৈরী আবহাওয়া বিরাজ করছে বিধায় ভোটার উপস্থিতি কম। আশা করা যাচ্ছে, দুপুরের মধ্যে ভোটার উপস্থিতি বাড়বে।

সকাল সাড়ে ৮টার দিকে কেরানীগঞ্জের শাক্তা ইউনিয়নের রামেরকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায়, সেখানে তখন পর্যন্ত ২ নম্বর নারী বুথে ভোট দিয়েছেন ‍দুজন। একই কেন্দ্রের ৪ নম্বর পুরুষ বুথে ভোট দিয়েছেন ১৯ জন। 

কেন্দ্রটির প্রিসাইডিং কর্মকর্তা মো. আমানুল্লাহ বলেন, এ কেন্দ্রের ভোটার ২ হাজার ২৩৬ জন। বৃষ্টির কারণে সকাল থেকে ভোটাররা তেমন আসতে পারেননি। তবে বৃষ্টি থামতেই ভোটাররা আসতে শুরু করেছেন।

সকাল সোয়া ৯টার দিকে রোহিতপুর ইউনিয়নের ধর্মসুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকরা ভোটকেন্দ্রের সামনে বসে আছেন। কেন্দ্রটির ভোটার ২ হাজার ৫৪০ জন। সকাল নয়টা পর্যন্ত ২ নম্বর নারী বুথে ভোট দিয়েছেন ১৬ জন। আর ২ নম্বর পুরুষ বুথে ভোট দিয়েছেন ১১ জন। এ কেন্দ্রে কর্তব্যরত প্রিসাইডিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, সকাল নয়টা পর্যন্ত কেন্দ্রে ভোট পড়েছে ৩ শতাংশ।

বোরহানিবাগ এলাকার বাসিন্দা মোহাম্মদ জিলহজ বলেন, ভাংনা এলাকায় সকাল থেকেই ভোট শুরু হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার আরও বেশি আসবেন।

চড়াই নুরুল হক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ভোট কেন্দ্রে সকাল থেকে ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ওই এলাকার বাসিন্দা মোহাম্মদ ইয়ামিন বলেন, চড়াইল এলাকায় সকাল থেকেই অনেক ভোটার আছেন।

কেরানীগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে ২২৫টি ভোটকেন্দ্রে ১ হাজার ৫১১টি বুথ স্থাপন করা হয়েছে। এ উপজেলায় ১২টি ইউনিয়নের ভোটার ৬ লাখ ১৪ হাজার ৭৮১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ লাখ ১৭ হাজার ১৭ জন ও নারী ভোটার ২ লাখ ৯৭ হাজার ৭৫৬ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ৮ জন।

কেরানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুজন প্রার্থী। তাঁরা হলেন কেরানীগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদ (আনারস প্রতীক) এবং কেরানীগঞ্জ মডেল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন (কাপ-পিরিচ প্রতীক)।

জনপ্রিয়