ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রাইম ব্যাংক-বেসিস চুক্তি 

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক  

প্রকাশিত: ১৮:৩৮, ১৯ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

প্রাইম ব্যাংক-বেসিস চুক্তি 

বেসিস-এর যে সকল মেম্বার কোম্পানি যারা আউটসোর্সিং, বিপিও, বিজনেস সার্ভিসেস, প্রফেশনাল ও অ্যাডভাইজারি সার্ভিসেস-এর সঙ্গে সক্রিয়ভাবে জড়িত তাদের জন্য এক্সপোর্ট রিটেনশন কোটা অ্যাকাউন্ট (ইআরকিউ) সুবিধা দিতে প্রাইম ব্যাংক সম্প্রতি বেসিস-এর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে। 

এই চুক্তির ফলে, সদস্যরা একই সঙ্গে ইউএসডি অ্যাকাউন্ট এবং বিডিটি অ্যাকাউন্টে পেমেন্ট (ইনওয়ার্ড রেমিট্যান্সের মাধ্যমে প্রাপ্ত) পার্ক করতে পারবেন। এ ছাড়াও রেগুলেটরি রিকুয়ারমেন্ট এবং ব্যাংক পলিসি অনুসারে, একজন সদস্য বৈধ ব্যবসায়িক উদ্দেশে তার ইউএসডি ইআরকিউ অ্যাকাউন্ট থেকে ইউএসডি তহবিল বিদেশি অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারবেন। তদুপরি, সদস্যরা তাদের ইআরকিউ অ্যাকাউন্টের বিপরীতে ইস্যুকৃত একটি ইন্টারন্যাশনাল কার্ড ব্যবহারের সুবিধা পাবেন।

প্রাইম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী এবং বেসিস-এর সেক্রেটারি হাশিম আহম্মদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় বেসিস-এর স্ট্যান্ডিং কমিটি অন মেম্বার সার্ভিসেস অ্যান্ড ওয়েলফেয়ার-এর চেয়ারম্যান মোঃ শাহজালাল, হেড অব সার্ভিসেস চৌধুরী ফাতিমা রোকন তুলি এবং প্রাইম ব্যাংকের এসইভিপি অ্যান্ড হেড অব ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন সৈয়দ ফয়সাল ওমরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জনপ্রিয়