ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২৩ এর সমাপনী অনুষ্ঠান

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ০০:০০, ১৫ মে ২০২৩

সর্বশেষ

বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২৩ এর সমাপনী অনুষ্ঠান

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ কর্তৃক আয়োজিত এবং বিইউপি গ্লোবাল অ্যাফেয়ার্স কাউন্সিল কর্তৃক পরিচালিত ‘বিইউপি ইন্টারন্যাশনাল মডেল ইউনাইটেড নেশন কনফারেন্স-২০২৩’ এর ৩ দিনব্যাপী সম্মেলন পরবর্তী সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ১৩ মে বিইউপির বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এই কনফারেন্সের উদ্দেশ্য হলো বিশ্বব্যাপী নাগরিকদের জন্য এমন একটা প্লাটফর্ম তৈরি করা, যার মাধ্যমে তারা আত্মবিশ্বাস, সহানুভূতি এবং কূটনীতির মাধ্যমে বৈশ্বিক সমস্যাগুলোর মোকাবেলা করতে পারবে। 
সমাপনী অনুষ্ঠানে বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মাহবুব-উল আলম, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। 
এবারের কনফারেন্স ১১ মে ২০২৩ থেকে শুরু হয়ে ১৩ মে ২০২৩ এ শেষ হয়। কনফারেন্সের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘Encouraging Safe and Ethical Technological Usages Through Global Cooperation to Reduce Violence, Civil and Geopolitical Conflicts.’। তিনদিনব্যাপী অনুষ্ঠিত এই সম্মেলনে ৪০টি দেশি ও বিদেশি স্বানামধন্য বিশ্ববিদ্যালয় থেকে ২৭৪ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। সম্মেলনকে সফল করার লক্ষ্যে ৯টি স্টিয়ারিং কমিটিতে সমসাময়িক বিভিন্ন বিষয় ও তার প্রাসঙ্গিক সমাধান নিয়ে আলোচনা করা হয় । 

সমাপনী অনুষ্ঠানে বিইউপির ঊধ্বর্তন কর্মকর্তা, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির শিক্ষক, কর্মকর্তা, সাংবাদিক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

জনপ্রিয়