ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্ত্রীর মৃত্যুর পরদিন মারা গেলেন পরিচালক সোহানুর রহমান সোহান

বিনোদন

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ২০:০০, ১৩ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২০:০০, ১৩ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

স্ত্রীর মৃত্যুর পরদিন মারা গেলেন পরিচালক সোহানুর রহমান সোহান

কেয়ামত থেকে কেয়ামত’ খ্যাত পরিচালক সোহানুর রহমান সোহান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার সন্ধ্যায় নিজ বাসায় ঘুমের মধ্যে তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন পরিচালক অপূর্ব রানা।

পরিবারের বরাত দিয়ে অপূর্ব রানা জানান, গতকাল তার স্ত্রী মারা যান। তার একদিন পর তিনিও চলে গেলেন। বাসায় ঘুমিয়েছিলেন তিনি। ঘুম থেকে আর জেগে উঠতে পারেনি। সন্ধ্যা ৭টার দিকে উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে নিলেন কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন।

সোহানুর রহমান সোহান দীর্ঘদিন ধরে নিউরো সমস্যায় ভোগছিলেন। দু’দিন আগে চিকিৎসার জন্য তার জাপান যাওয়ার কথা ছিল। কিন্তু তার স্ত্রী অসুস্থ হয়ে পড়ায় যাওয়া হয়নি।  গতকাল মঙ্গলবার ব্রেইন স্ট্রোকে তার স্ত্রীও  মারা যান। 

বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। তার পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- কেয়ামত থেকে কেয়ামত, স্বজন, আমার ঘর আমার বেহেশত, অনন্ত ভালবাসা।

সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দু‘বার সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন।

জনপ্রিয়