ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

তাঁর জীবনও সিনেমার মতোই

বিনোদন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ২১:৫৩, ৩০ মে ২০২৩

সর্বশেষ

তাঁর জীবনও সিনেমার মতোই

‘আমার যখন জন্ম হয়, মা এক সপ্তাহ আমার মুখ দেখেননি। বাবা আমাকে হাসপাতালে দেখতে আসেন এক মাস পর। মা যখন এ ঘটনার কথা আমাকে বলেন, হৃদয় ভেঙে গিয়েছিল। এমন না যে তাঁরা আমাকে ভালোবাসেন না। কিন্তু তাঁদের দ্বিতীয় সন্তানও মেয়ে—এটা শোনার পর পরিবারের চাপ ছিল, ফলে বাবা দেখতে আসেননি’, কথাগুলো কারিশমা তান্নার। কিছুদিন আগে জনপ্রিয় ইউটিবার কান্নানকে দেওয়া সাক্ষাৎকারে নিজের দুঃস্বপ্নের অতীত নিয়ে খোলামেলা কথা বলেন এই বলিউড অভিনেত্রী। জানান, কেবল মেয়ে হওয়ায় নিজের পরিবারে ‘দ্বিতীয় সারির নাগরিক’ হিসেবে বড় হতে হয়েছে তাঁকে। তবে কেবল ছোটবেলায় নয়, কারিশমার জীবনজুড়েই ছড়িয়ে আছে এমন নানা বঞ্চনার গল্প। যা নিয়ে অনায়াসে হিন্দি সিনেমা হতে পারে।

২০০১ খ্রিষ্টাব্দেব ‘কিউকি সাস ভি কাভি বহু’ ধারাবাহিক দিয়ে টিভিতে অভিনয় শুরু করেন। পরিচিতি পান ‘নাগিন ৩’, ‘কায়ামত কি রাত’ দিয়ে। ২০১৪ খ্রিষ্টাব্দে ‘বিগ বস’-এর অষ্টম সিজনে প্রথম রানারআপ হন। তাঁকে দেখা যায় আরও কয়েকটি জনপ্রিয় রিয়েলিটি শোতে। এত সাফল্যের পরও হিন্দি সিনেমায় সুযোগ পাননি কেবল টিভি অভিনেত্রী বলে! 

এ প্রসঙ্গে ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে কারিশমা তান্না বলেন, ‘টিভি অভিনেত্রীদের নিয়ে কেউই কাজ করতে চায় না। হাতে গোনা কয়েকজন প্রযোজক, পরিচালক কেবল ঝুঁকি নেন।’ যে কারণে ২০০৫ ‘আমার যখন জন্ম হয়, মা এক সপ্তাহ আমার মুখ দেখেননি। বাবা আমাকে হাসপাতালে দেখতে আসেন এক মাস পর। মা যখন এ ঘটনার কথা আমাকে বলেন, হৃদয় ভেঙে গিয়েছিল। এমন না যে তাঁরা আমাকে ভালোবাসেন না। কিন্তু তাঁদের দ্বিতীয় সন্তানও মেয়ে—এটা শোনার পর পরিবারের চাপ ছিল, ফলে বাবা দেখতে আসেননি’, কথাগুলো কারিশমা তান্নার। কিছুদিন আগে জনপ্রিয় ইউটিবার কান্নানকে দেওয়া সাক্ষাৎকারে নিজের দুঃস্বপ্নের অতীত নিয়ে খোলামেলা কথা বলেন এই বলিউড অভিনেত্রী। জানান, কেবল মেয়ে হওয়ায় নিজের পরিবারে ‘দ্বিতীয় সারির নাগরিক’ হিসেবে বড় হতে হয়েছে তাঁকে। তবে কেবল ছোটবেলায় নয়, কারিশমার জীবনজুড়েই ছড়িয়ে আছে এমন নানা বঞ্চনার গল্প। যা নিয়ে অনায়াসে হিন্দি সিনেমা হতে পারে। বলিউডে অভিষেক হলেও এই দেড় যুগে করেছেন মাত্র সাতটি সিনেমা। 

এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য রাজকুমার হিরানির সঞ্জু। তবে সুপারহিট এই সিনেমায় অভিনয় করার পরও ভাগ্যের শিকে ছেড়েনি কারিশমার। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘ভেবেছিলাম ছবি করার পর আমার ক্যারিয়ারের মোড় ঘুরে যাবে। কিন্তু মুক্তির পর প্রায় এক বছর আমাকে কার্যত বেকার থাকতে হয়। বিষণ্নতায় ডুবে যাই।’

তবে অতীতের বঞ্চনা, প্রত্যাখ্যান আর হতাশা ভুলে কারিশমা নতুন আশায় বুক বাঁধছেন ‘স্কুপ’ দিয়ে। হংসল মেহতার ওয়েব সিরিজটির প্রধান চরিত্র করেছেন তিনি।

এই প্রথম কোনো হিন্দি সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন কারিশমা। সিরিজটিতে তাঁকে দেখা যাবে অনুসন্ধানী সাংবাদিকের চরিত্রে। 

‘স্কুপ’ নিয়ে অভিনেত্রী বলেন, ‘আমি দর্শকদের বলব সিরিজটি দেখতে। গল্পের সঙ্গে তাঁরা নিজেদের জীবনের অনেক ওঠানামা মেলাতে পারবেন। কারণ, পরিচালক খুবই বাস্তবভাবে এখানে গল্প বলেছেন।’

‘স্কুপ’ আগামী ২ জুন নেটফ্লিক্সে মুক্তি পাবে। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত সিরিজে আরও অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, তন্নিষ্ঠ্যা চ্যাটার্জি।

জনপ্রিয়