ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১ আর্কাইভস ই পেপার

bkash
bkash
udvash
udvash
uttoron
uttoron
Rocket
Rocket
bkash
bkash
udvash
udvash

আপাতত এক্সপ্রেসওয়েতে বাসযাত্রীদের বাড়তি ভাড়া নেই

জাতীয়

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৫:২৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

আপাতত এক্সপ্রেসওয়েতে বাসযাত্রীদের বাড়তি ভাড়া নেই

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলাচলের জন্য বাস প্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না। কার্যক্রম চালু করে সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী বলেন, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চললেও যাত্রীদের কাছ থেকে বিআরটিএর নির্ধারিত ভাড়াই নেওয়া হবে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস চলাচল শুরু হয়েছে। আটটি বাস দিয়ে শুরু হয়েছে ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীন সেবা।

আমিন উল্লা নুরী বলেন, আপাতত টোলের টাকা ভাড়ার সঙ্গে যুক্ত হচ্ছে না। ফার্মগেট প্রান্তের খেজুরবাগান থেকে বিমানবন্দর পর্যন্ত ১৫ কিলোমিটারের ভাড়া ৩৫ টাকা। উত্তরার জসীমউদ্‌দীন এভিনিউ পর্যন্ত ১৭ কিলোমিটারের ভাড়া ৪০ টাকা। অর্থাৎ ঢাকার অন্যান্য বাসের মতোই কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে। ই-টিকিটিং ব্যবস্থা থাকায় বেশি ভাড়া নেওয়ার সুযোগও হবে না।

বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম জানান, জসীমউদ্দীন, বিমানবন্দর রেলস্টেশন ও কাওলা থেকে যাত্রীরা বাসে উঠতে পারবেন; নামবেন ফার্মগেটে। সংসদ ভবনের খেজুরবাগান গোলচত্বর, খামারবাড়ী ও বিজয় সরণি থেকেও বাসে ওঠা যাবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সকাল ৭টা থেকে সারাদিন চলবে বাসগুলো। রাত পর্যন্ত যতক্ষণ যাত্রী পাওয়া যাবে, ততক্ষণই মিলবে বিআরটিসির বাস। যাত্রী চাহিদার ভিত্তিতে পরবর্তীতে বাসের সংখ্যা আরও বাড়ানো হবে।
 

জনপ্রিয়