ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ডিসিদের পক্ষপাতমূলক আচরণ চান না সিইসি

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

ডিসিদের পক্ষপাতমূলক আচরণ চান না সিইসি

কোনো জেলা প্রশাসকের আচরণ পক্ষপাতমূলক হোক তা নির্বাচন কমিশন তা চায় না জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সিইসি বলেছেন, আমরা কোনোভাবেই চাইবো না কোনো জেলা প্রশাসকের আচরণ পক্ষপাতমূলক হোক।

জামালপুরের ডিসিকে প্রত্যাহার করার সুপারিশ করে চিঠি দেয়ার বিষয়ে সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

সিইসি আরো বলেন, তফসিলের আগে চিঠি দিতে কোথাও বাধা নেই। পাঁচ বছর পুরো সময়টাই নির্বাচন কমিশনের দায়িত্ব, কর্তব্য, এখতিয়ার রয়েছে। তফসিল ঘোষণার পর স্পেসিফিক কিছু দায়িত্ব বাধ্যতামূলকভাবে আমাদের করতেই হবে। তফসিলের আগেও এমনটি করা যায়, যদি এমন কোনো কিছু হয় যেটা নির্বাচনের আস্থাভাজনতা, সরকার বা নির্বাচন কমিশনের আস্থাভাজনতা বা যারা নির্বাচন করবেন তাদের পক্ষপাতহীন আচরণ নিয়ে বিতর্ক তৈরি করে, তাহলে নির্বাচন কমিশন অবশ্যই সরকারের নজরে সেটা আনতে পারে। এটা নির্বাচনের স্বার্থে, মানুষের আস্থার স্বার্থে, সরকারের স্বার্থে এবং নির্বাচন কমিশনের স্বার্থে।

ভোটের পরিবেশ নিয়ে ইসি কি কাজ শুরু করেছে এমন প্রশ্নের জবাবে সিইসি হাবিবুল আউয়াল বলেন, খুব জটিল প্রশ্ন। এই মুহূর্তে এ প্রশ্নের উত্তর দিতে পারবো না। ভোটের পরিবেশ ইসি নিশ্চয়ই পর্যবেক্ষণ করতে থাকবে। নির্বাচন তিন মাস, চার মাস, ছয় মাস পরে হবে। কিন্তু পর্যবেক্ষণ ও প্রক্ষেপণ অবশ্যই সজাগ রাখতে হবে।

জনপ্রিয়