ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪ , ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আইডিয়া দিন আমরা বিনিয়োগ করবো, শিক্ষার্থীদের পলক

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ১৫:০২, ৫ মে ২০২৪

আপডেট: ১৫:০৬, ৫ মে ২০২৪

সর্বশেষ

আইডিয়া দিন আমরা বিনিয়োগ করবো, শিক্ষার্থীদের পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমি শিক্ষার্থীদের অনুরোধ জানাতে চাই যে, আপনারা আপনাদের চিন্তাশক্তি ও ধারণা (আইডিয়া) দিয়ে যেসব প্রজেক্ট বা রিসার্চ করছেন, সেগুলো আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে শেয়ার করুন। আমরা আপনাদের ওইসব প্রজেক্টে বিনিয়োগ করতে প্রস্তুত আছি।

শনিবার (৪ মে) রাত ৯টার দিকে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) উদ্যোগে ‘ষষ্ঠ ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড আইসিটি’র সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আমাদের সবসময় অনুপ্রেরণা দেন। তিনি একাডেমিয়ার সঙ্গে ইন্ডাস্ট্রির মেলবন্ধনে কাজ করার তাগিদ দেন। তিনি চারটি প্রযুক্তির বিষয়ে সবচেয়ে বেশি তাগিদ দেন, এক আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, মাইক্রোচিপ ডিজাইনিং, রোবটিক্স ও সাইবার সিকিউরিটির ওপর। 

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা দেশে প্রথম সাইবার রেঞ্জ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি। সেটা হবে এই এমআইএসটি ক্যাম্পাসে। অনেকেই চেটজিপিটি ব্যবহার করে থাকেন তাদের বক্তব্য, লেখা বা বিভিন্ন কাজে। আমিও চ্যাটজিপিটির প্রতিনিয়ত ব্যবহারকারী। তাই আমি সব শিক্ষার্থীকে অনুরোধ জানাতে চাই যে, আপনারা আপনাদের চিন্তাশক্তি ও ধারণা দিয়ে যেসব প্রজেক্ট বা রিসার্চ করছেন সেগুলো আইসিটি মন্ত্রণালয়ের সঙ্গে শেয়ার করুন। আমরা আপনাদের ওইসব প্রজেক্টে বিনিয়োগ করতে প্রস্তুত আছি।

অনুষ্ঠানের সমাপনী পর্বে আইয়ুব বাচ্চুর বিখ্যাত গান ‘সেই তুমি..' গান গেয়ে মঞ্চ মাতিয়ে পলক বলেন, ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল, আমি বড় হয়ে রকস্টার হবো। তবে আমি খুবই ভাগ্যবান যে, আমাদের একজন নেতা আছেন তিনি শেখ হাসিনা। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ছেন ডিজিটাল বাংলাদেশ রূপে। আর বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার, সোনার মানুষ গড়ে তুলছে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি।

জনপ্রিয়