ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ পবিপ্রবির শিক্ষার্থীদের

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৪, ১০ জুলাই ২০২৪

সর্বশেষ

বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ পবিপ্রবির শিক্ষার্থীদের

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি (৯ম-১৩তম গ্রেড) বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখার দাবিতে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির পালন করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন বিক্ষোভকারীরা।

 বুধবার (১০ জুলাই) সকালে ছাত্র-শিক্ষক কেন্দ্রের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন চক্কর ঘুরে প্রধান ফটকের সামনে সমবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। 

এসময় কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের। অবস্থান কর্মসূচির জন্য বন্ধ হয়ে যায় পটুয়াখালী-বাউফল সড়ক। সড়ক অবরোধ হওয়ায় বিঘ্ন ঘটে যানচলাচলের। এরপর তারা ইউনিভার্সিটি স্কয়ারে পায়রা সেতু টোল-প্লাজা কেন্দ্র অবরোধ করে। ফলে বরিশাল-কুয়াকাটা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট সৃষ্টি হয়। 

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে ফজলে রাব্বি সজীব বলেন, শুধু বিসিএস নয় সরকারি সকল সেক্টরে কোটা পদ্ধতি সংস্কার করতে হবে এবং পোষ্য কোটার মতো অযৌক্তিক সব কোটা বাতিল করতে হবে। 

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী সৈয়দ স্বাধীন বলেন, আমরা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে নই, বরং মুক্তিযুদ্ধের নাম ব্যবহার করে অযৌক্তিক কোটার বিরুদ্ধে।
 

জনপ্রিয়