ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ , ২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

চালক-হেলপারের ঝগড়ার পর বৈদ্যুতিক খুটির সঙ্গে বাসের ধাক্কা, নিহত ২

জাতীয়

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৭, ২৪ মার্চ ২০২৩

সর্বশেষ

চালক-হেলপারের ঝগড়ার পর বৈদ্যুতিক খুটির সঙ্গে বাসের ধাক্কা, নিহত ২

ঝালকাঠির রাজাপুরে বৈদ্যুতিক খুটির সঙ্গে যাত্রীবাহী একটি বিআরটিসি বাসের ধাক্কা লেগে বাসের সুপারভাইজার ও এক যাত্রীসহ দুই জন নিহত হয়েছে। আহত হয়েছে বাসের চালকসহ আরো ১৩ জন যাত্রী। শুক্রবার সকালে উপজেলার রাজাপুর-ভান্ডারিয়া সড়কের কানুদাসকাঠি নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। আহতদের পার্শ্ববর্তী ভান্ডারিয়া ফায়ার সাভির্সের সদস্যরা উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। এ সময় সড়কে যানজট সৃষ্টি হয়। থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে যান চলাচল স্বাভাবিক করেন।

দুর্ঘটনার কিছুক্ষণ আগে, চালক-হেলপারের মধ্যে ঝগড়া হয় বলে জানিয়েছেন আহত যাত্রীরা। তাদের অভিযোগ, ঝগড়ার পর চালক বেপরোয়াভাবে বাসটি চালাচ্ছিলেন। দুইবার দুর্ঘটনার উপক্রম হলে চালকের সঙ্গে যাত্রীদের বাগবিতণ্ডা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।

পুলিশ জানায়, বরিশাল থেকে ছেড়ে আসা একটি বিআরটিসি বাস (ঢাকা মেট্ট্র-ব ১১-২২৪১) মঠবাড়িয়ার পাঠঘাটায় যাচ্ছিল। এসময় রাস্তার মধ্যে ঝুলে থাকা বৈদ্যুতিক খুটির তারের সঙ্গে বাসটি জড়িয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক খুটির সঙ্গে ধাক্কা খায়। খুটিসহ বাসটি সামনে গাছের সঙ্গে দুমড়ে-মুচড়ে যায়। এতে বাসের সুপার ও চালকসহ ১৫ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে ভান্ডরিয়া ফায়ার স্টেশনের কর্মীরা আহতদের উদ্ধার করে পার্শ্ববর্তী পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি নেয়া হয়। সেখানে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক আহম্মেদ শফিক বাসের সুপারভাইজার ও এক যাত্রীকে মৃত ঘোষণা করেন। 

নিহত দুইজন হলো বরিশাল সদরের জিয়া সড়কের বাসিন্দা আব্দুল রশিদ মৃধার ছেলে বাসের সুপারভাইজার মো. মেহেদী (৪৫), বাকেরগঞ্জ উপজেলার কৃষ্ণকাঠি এলাকার আব্দুল আজিজ হাওলাদারের ছেলে মো. পারভেজ (৩৫)। 

আহত যাত্রী মোমেনা, আলমগীর ও কবির জানায়, বরিশাল থেকে বাস ছাড়ার আগে থেকেই চালক ও হেলপারের মধ্যে ঝগড়া হয়। সেই থেকে চালক ক্ষেপে থাকায় বেপরোয়া গতিতে বাস চালায়। পথেও দুই বার বাস দুর্ঘটনার শিকার হওয়া উপক্রম হয়েছিলো। এনিয়ে যাত্রীদের সঙ্গেও বাস চালকের কথা কাটাকাটি হয়। হঠাৎ কানুদাসকাঠি এলাকায় বাসটি বিদ্যুতের তারের সঙ্গে জড়িয়ে বৈদ্যুতিকর খুটিসহ গাছের সাথে ধাক্কা লাগে।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় আমাদের বার্তাকে বলেন, লাশের সুরতহাল শেষে ভান্ডারিয়া থানা পুলিশ ময়নাতদন্তের পাঠাবে। বাসটি আমরা জব্দ করেছি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জনপ্রিয়