ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আমাদের সরকারের অধীনে নির্বাচন অবশ্যই অবাধ ও সুষ্ঠু হবে 

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:২০, ২৫ মে ২০২৩

আপডেট: ১৫:১১, ২৫ মে ২০২৩

সর্বশেষ

আমাদের সরকারের অধীনে নির্বাচন অবশ্যই অবাধ ও সুষ্ঠু হবে 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সরকারের অধীনে জনগণের ভোটের অধিকার ও গণতন্ত্র সমুন্নত রেখে পরবর্তী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। কাতারের দোহায় র‌্যাফেলস হোটেলে কাতার ইকনোমিক ফোরাম (কিউইএফ) আয়োজিত ‘ইন কনভারসেশন উইথ প্রাইম মিনিস্টার শেখ হাসিনা’ শীর্ষক অনুষ্ঠানে তিনি একথা বলেন।
কিউইএফ’র এডিটর অ্যাট-লার্জ হাসলিন্ডা আমিনের উপস্থাপনায় শেখ হাসিনা বলেন, অতএব, আমাদের সরকারের অধীনে নির্বাচন অবশ্যই অবাধ ও সুষ্ঠু হবে।
শেখ হাসিনা বলেন, মূলত, আমি আমার জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে এখানে এসেছি। দেশ কে চালাবে, তা জনগণের নির্ধারণ করার কথা। ক্ষমতা জনগণেরই, অতএব, আমি জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে চাই।
ইকোনমিক ফোরামে অংশ নিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) দেয়া ঋণ পরিশোধের ব্যাপারে বাংলাদেশ আত্মবিশ্বাসী। এ বিষয়ে আইএমএফকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে বাংলাদেশ সক্ষম। ঋণ পরিশোধের সক্ষমতা আছে এমন দেশকেই সহায়তা দেয় আইএমএফ…. বাংলাদেশ তেমন অবস্থানে আছে বলেই আমরা যতদিন প্রয়োজন, ততদিনের জন্য ঋণ নিয়েছি। এবং আমি নিশ্চিত, আমরা অবশ্যই ঋণের অর্থ আমাদের উন্নয়নে ব্যবহার করতে পারব, সেই সঙ্গে তা পরিশোধও করতে পারব।
  
বিদেশি মুদ্রার সরবরাহ সঙ্কটের মধ্যে বাংলাদেশের বহু প্রত্যাশিত ঋণের প্রস্তাব গত ৩১ জানুয়ারি অনুমোদন করে ওয়াশিংটনভিত্তিক আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) নির্বাহী পর্ষদ। 

৪৭০ কোটি ডলার ঋণ অনুমোদনের তিন দিনের মধ্যে প্রথম কিস্তি হিসেবে ৪৭ কোটি ৬২ লাখ ডলার ছাড় করে আইএমএফ, যা গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকে জমা হয়। 

গত ৩০ এপ্রিল ওয়াশিংটন সফরের সময় আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিয়েভারে সঙ্গে সাক্ষাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এই ঋণ বাংলাদেশ ‘ব্রিদিং স্পেস’ হিসেবে নিয়েছে। 

আইএমএফের ব্যবস্থাপনা পরিচালকও সে সময় জানান, তারা ভবিষ্যতেও বাংলাদেশের দিকে এভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে প্রস্তুত আছেন।      

জনপ্রিয়