ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১৪ জুন

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৩, ২৭ মে ২০২৩

সর্বশেষ

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ১৪ জুন

ঈদুল আজহার বাকি আছে প্রায় এক মাস। আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বরাবরের মতো এবারো ট্রেনের টিকিট অগ্রিম বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১৪ জুন থেকে এই টিকিট বিক্রি শুরু হতে পারে বলে জানা গেছে। গেলো ঈদুল ফিতরে স্টেশনগুলোতে যাত্রী চাপ কমাতে প্রথমবারের মতো বাংলাদেশ রেলওয়ে ঈদযাত্রার ট্রেনের অগ্রিম টিকিট শতভাগ অনলাইনে বিক্রি করেছে। ঢাকা থেকে প্রতিদিন ২৮ হাজার ৭৭৮টি বিক্রি হয়েছে। যাত্রী সুবিধার্থে সেটি এবার আরও কয়েক হাজার বাড়ানো হতে পারে। সকাল ৮টা থেকে একযোগে ট্রেনের টিকিট বিক্রি শুরু হওয়াতে অনেকে ভোগান্তির শিকার হয়েছেন। সেজন্য এবার ২টি শিডিউলে ট্রেনের টিকিট বিক্রি করা হতে পারে বলেও রেলওয়ে সূত্রে জানা গেছে। আগামী ২৯ বা ৩০ জুন ঈদের তারিখ ধরে ট্রেনের টিকিট বিক্রির পরিকল্পনা করা হয়েছে। 

আগামী ২৯ জুন ঈদের দিন ধরে ২৪ জুনের টিকিট ১৪ জুন; ২৫ জুনের টিকিট ১৫ জুন; ২৬ জুনের টিকিট ১৬ জুন; ২৭ জুনের টিকিট ১৭ জুন এবং ২৮ জুনের টিকিট ১৮ জুন বিক্রি করা হতে পারে। অন্যদিকে ঈদ পরবর্তী ফিরতি টিকিটের ক্ষেত্রে ২ জুলাইয়ের টিকিট ২২ জুন; ৩ জুলাইয়ের টিকিট ২৩ জুন; ৪ জুলাইয়ের টিকিট ২৪ জুন; ৫ জুলাইয়ের টিকিট ২৫ জুন এবং ৬ জুলাইয়ের টিকিট ২৬ জুন বিক্রি হতে পারে।

দুইটি শিডিউলে অনলাইনে টিকিট বিক্রির ক্ষেত্রে সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেন এবং দুপুর ১২টা থেকে পূর্বাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে। এ ছাড়া গতবারের মতো এবারো টিকিট ছাড়া কাউকে প্ল্যাটফরমে প্রবেশ করতে দেয়া হবে না। গত ঈদের মতো এবারো বিভিন্ন রুটে ৮ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হতে পারে। তবে ঈদের আগেই নতুন এক জোড়া ট্রেন চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঢাকা-চিলাহাটি রুটে ট্রেনটি চলবে। অনলাইনে দুই শিফটে টিকিট দেয়ার বিষয়ে রেলের কর্মকর্তারা বলছেন, গত ঈদে অনলাইনে টিকিট বিক্রিতে সফল হওয়ায় এবারো অগ্রিম টিকিট অনলাইনে দেয়া হবে।

জনপ্রিয়