ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

খণ্ড খণ্ড মিছিল নিয়ে ময়মনসিংহে সমাবেশস্থলে আসছে নেতাকর্মীরা

জাতীয়

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৬:৫১, ২৮ মে ২০২৩

আপডেট: ১৬:৫২, ২৮ মে ২০২৩

সর্বশেষ

খণ্ড খণ্ড মিছিল নিয়ে ময়মনসিংহে সমাবেশস্থলে আসছে নেতাকর্মীরা

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গণতন্ত্রবিরোধী সরকারের পদত্যাগ, নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে ময়মনসিংহে আয়োজিত জনসমাবেশস্থলে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা আসতে শুরু করেছে। রোববার বেলা ২টার দিকে জনসমাবেশ শুরুর কথা থাকলেও তা বেলা ৩টায় শুরু হবে বলে জানিয়েছে দলটির নেতাকর্মীরা। 

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার ময়মনসিংহে জনসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। ময়মনসিংহ উত্তর, দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে ময়মনসিংহ নগরীর মাসকান্দা এলাকার পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। 

জেলার ১৩টি উপজেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের বিএনপির জনসমাবেশে অংশ নেবেন। সে জন্য গত কয়েকদিন ধরে প্রস্তুতি সভা ও প্রচারণা চালায় দলটির নেতাকর্মীরা। 

ময়মনসিংহের জনসমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম প্রমুখ।

জনসমাবেশে সভাপতিত্ব করবেন মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম। সঞ্চালনা করেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলমগীর মাহমুদ। 

এদিকে একই দিন পাল্টা কর্মসূচি করছে আওয়ামী লীগ। বিএনপি-জামায়াত জোটের নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে শান্তি সমাবেশের আয়োজন করেছে মহানগর আওয়ামী লীগ। নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে শান্তি সমাবেশ শুরু হবে বেলা ৩ টায়। 

বিএনপি ও আওয়ামী লীগের পাল্টাপাল্টি সমাবেশকে ঘিরে অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীতে আইনশৃঙ্খলা বাহিনীর ৫৫০ সদস্য মোতায়েন করা হয়েছে জানিয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ শাহ কামাল আকন্দ বলেন, আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে। বিভিন্ন জায়গা থেকে রেলস্টেশনে বিএনপির নেতারা এসে সমাবেশ স্থলে যাবে। যার কারণে এখানে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।  এছাড়া পুরো শহরে চেকপোস্ট, পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ মোতায়েন থাকবে। সমাবেশের আশপাশের এলাকা, বাসস্ট্যান্ড ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

জনপ্রিয়