ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

নির্বাচনে পক্ষপাতিত্বের কোন স্কোপ নেই : সিইসি

জাতীয়

আমাদের বার্তা, বরিশাল 

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

নির্বাচনে পক্ষপাতিত্বের কোন স্কোপ নেই : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘নির্বাচনে পক্ষপাতিত্বের কোস স্কোপ নেই। আমরা খুব স্ট্রং ভাষায় বলেছি, আপনাদের নিরপেক্ষ থেকে কাজ করতে হবে এবং এটি মনে করলে চলবে না যে আইন-শঙ্খলা বাহিনী মানেই সরকারের বাহিনী বা সরকারি দলের বাহিনী। তারা সরকারিভাবে রাস্ট্রের কর্মচারী হিসেবে দায়িত্ব পালন করবেন। আমাকে ওরা (সরকারি কর্মকর্তারা) আশ্বস্থ করেছেন, আইনে যে দায়িত্ব তাদের ওপর আরোপিত হয়েছে- তা তারা অন্ধভাবে পালন করবেন।
গতকাল রোববার বিকেলে বরিশাল সার্কিট হাউজ সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন।
বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান, নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম, বরিশাল রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন, রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।
এসময় সিইসি আরও বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে নির্বাচন সুষ্ঠু হতে হবে। আইন-শৃঙ্খলা বজায় থাকতে হবে। ওঁরা যদি চ্যালেঞ্জ ফেইল করে থাকেন তাহলে তা টলারেট করা হবে না। যদি চ্যালেঞ্জ থাকে সেটি তাঁদের মোকাবেলা করতে হবে। আইন-শৃঙ্খলার যদি কোন ব্যতয় ঘটে থাকে তার দায় দায়িত্ব ওঁদেরকেই নিতে হবে। আমাদের এই বিশ্বাস আছে যে, ওঁদের সেই প্রফেশনাল ক্যাপাসিটিটা আছে, ওঁরা সেই দায়িত্ব পালন করতে পারবেন।

জনপ্রিয়