ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সৌদি লিগে রেকর্ড গড়লেন রোনালদো

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ২৮ মে ২০২৪

সর্বশেষ

সৌদি লিগে রেকর্ড গড়লেন রোনালদো

সৌদি প্রো লীগে চিরপ্রতিদ্বন্দ্বী আল হিলালের কাছে শিরোপা হারিয়েছে আল নাসের। তবে পর্তুগিজ তারকা রোনালদো নিজে গড়েছেন এক অনন্য কীর্তি। সৌদি প্রো লীগের ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি এখন তার।

সোমবার দিবাগত রাতে আল ইত্তিহাদের বিপক্ষে মৌসুমে নিজেদের শেষ ম্যাচ খেলতে মাঠে নামে আল নাসের। ইতোমধ্যে আল হিলাল শিরোপা নিশ্চিত করে ফেলায় এই ম্যাচটি ছিল নিয়ম রক্ষার। তবে রোনালদোর সামনে ছিল রেকর্ডের হাতছানি। সৌদি ফুটবল লীগের ইতিহাসে এর আগে এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি ছিল আব্দের রাজ্জাক হামদাল্লার। ২০১৮-১৯ মৌসুমে রোনালদোর ক্লাবের হয়েই এই কীর্তি গড়েন বর্তমানে আল ইত্তিহাদের হয়ে খেলা মরক্কোর এই স্ট্রাইকার। তার গোল সংখ্যা ছিল ৩৪। রোনালদো তাকে টপকে করলেন ৩৫ গোল। 

এদিন দলের পক্ষে প্রথম দু’টি  গোলই করেন সিআরসেভেন। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে প্রথমবারের মতো বল জালের দেখা পায়। নেপথ্যে নায়ক রোনালদো। প্রথম গোলের পরেই যুগ্মভাবে সর্বোচ্চ গোলদাতা হয়ে যান তিনি। পরবর্তীতে দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটের মাথায় করেন আরো একটি গোল। আর এতেই ৩৫ গোল করে অনন্য রেকর্ড গড়ে তোলেন তিনি।

৭৪ মিনিটের মাথায় তাকে বদলি করা হয়। শেষ অব্দি আল-নাসর ৪-২ ব্যবধানে আল ইত্তিহাদের বিপক্ষে জয়লাভ করে। এই জয়ের মাধ্যমে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করে আল-নাসর।  ১৪ পয়েন্ট বেশি নিয়ে রেকর্ড ১৯ তম শিরোপা জিতে নেয় আল হিলাল। ৩৪ ম্যাচ শেষে অপরাজিত থেকে লিগ শেষ করা আল হিলালের পয়েন্ট ৯৬।

২০২৩ খ্রিষ্টাব্দের জানুয়ারিতে ফ্রি ট্রান্সফারে আল নাসরে যোগ দেন রোনালদো। ইতিহাসের সবচেয়ে বেশি গোলের মালিক রোনালদো আল-নাসরেও বারবার প্রমাণ করেছেন নিজের গোলের ক্ষুধা। সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৬৯ ম্যাচে করেছেন ৬৪ গোল। আর চলতি মৌসুমে ৪৪ ম্যাচে রোনালদো গোল করেছেন ৪৪টি।

জনপ্রিয়