ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রথমবার সুপার এইটে আফগানরা, কিউইদের বিদায়

খেলা

আমাদের বার্তা ডেস্ক 

প্রকাশিত: ১২:৪২, ১৪ জুন ২০২৪

সর্বশেষ

প্রথমবার সুপার এইটে আফগানরা, কিউইদের বিদায়

বিশ্বকাপ, টি-২০ বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপে গত ক’বছর অসাধারণ ক্রিকেট খেলেছে নিউজিল্যান্ড। তিন ফরম্যাটেই ফাইনাল খেলেছে তারা। যদিও শিরোপা ছুঁতে পারেনি কিউই সোনালি প্রজন্ম। ওই সোনালি প্রজন্মের শেষ সম্ভবত চলতি টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় দিয়েই লেখা হলো। 

আফগানিস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হেরে আসর শুরু করেছিলেন কেন উইলিয়ামসনরা। ওই আফগানরা শুক্রবার বাংলাদেশ সময় ভোরে অনুষ্ঠিত ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারিয়ে প্রথমবার বিশ্বকাপের সুপার এইটে উঠেছে। তাদের এই ইতিহাস গড়ার সঙ্গে সঙ্গে আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে কিউইরা। 

আফগানিস্তান আসরে তাদের তিন ম্যাচেই জিতেছে। ছয় পয়েন্টের সঙ্গে নেট রান রেটে এগিয়ে থাকায় গ্রুপে শীর্ষে আছে তারা। তিন জয়ে সুপার এইট নিশ্চিত হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজেরও। একই সঙ্গে তিন ম্যাচে দুই হারে উগান্ডা, তিন ম্যাচে তিন হারে পাপুয়া নিউগিনি ও দুই ম্যাচের দুটিতেই হেরে বিদায় লেখা হয়েছে নিউজিল্যান্ডের। 

শুক্রবার ভোরের ম্যাচে শুরুতে ব্যাট করে এক বল থাকতে ৯৫ রানে অলআউট হয় পাপুয়া নিউগিনি। দলটির হয়ে দিপলিন দরিগা ২৭ রান করেন। জবাব দিতে নেমে আফগানরা ১৫.১ ওভারে ৭ উইকেটের জয় তুলে নেয়। তিনে নামা গুলবাদিন নাঈব ৩৬ বলে চারটি চার ও দুই ছক্কায় ৪৯ রান করেন। ফজল হক ফারুকি ৩টি ও নাভিন উল ২ উইকেট নেন।
 

জনপ্রিয়